Home আপডেট দ্বিতীয় দফার নবজোয়ার কর্মসূচি কি দুর্গাপুজোর পর?‌ রাজ্যজুড়ে শুরু নয়া গুঞ্জন

দ্বিতীয় দফার নবজোয়ার কর্মসূচি কি দুর্গাপুজোর পর?‌ রাজ্যজুড়ে শুরু নয়া গুঞ্জন

দ্বিতীয় দফার নবজোয়ার কর্মসূচি কি দুর্গাপুজোর পর?‌ রাজ্যজুড়ে শুরু নয়া গুঞ্জন

[ad_1]

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আবার কেন্দ্রীয় সরকার লোকসভা নির্বাচন এগিয়ে নিয়ে আসতে চায় বলে সূত্রের খবর। এই আবহে লোকসভা নির্বাচনের প্রাক্কালে নতুন আঙ্গিকে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি দ্বিতীয় দফায় শুরু হতে পারে বলে সূত্রের খবর। আর তখন ওই কর্মসূচি শুধু জেলায় সীমাবদ্ধ থাকবে না। গোটা রাজ্যে চষে বেড়াবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনই গুঞ্জন ছড়িয়ে পড়েছে রাজ্যজুড়ে। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায় বা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই বিষয়ে কোনও ঘোষণা করা হয়নি।

এদিকে পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে দেখা গিয়েছিল জেলাজুড়ে তৃণমূলে নবজোয়ার কর্মসূচি নিয়ে বেরিয়ে পড়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই কর্মসূচি নিয়ে জেলায় গিয়ে মানুষের অভাব–অভিযোগ শুনেছিলেন। অনেক সমস্যা আবার হাতে হাতে সমাধান করে দিয়েছিলেন। প্রতিশ্রুতি দিয়ে তা রক্ষা করেছেন নির্বাচনের ফলাফলের পর। এবার দলীয় সূত্রে খবর, ৫১ দিনের সেই নবজোয়ার কর্মসূচিতে মিলেছিল সাফল্য। তাই তার সূত্র ধরেই দ্বিতীয় পর্যায়ে আরও কিছু কর্মসূচি নিতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যা এখনও ঘোষণা করা হয়নি। তবে রূপরেখা তৈরি হয়ে গিয়েছে। খুব শীঘ্রই তা ঘোষণা করা হবে।

অন্যদিকে সূত্রের খবর, দুর্গাপুজোর পরে এই দ্বিতীয় দফার নবজোয়ার কর্মসূচি হতে পারে। মহাজোট ‘ইন্ডিয়া’কে শক্তিশালী করা এবং বিজেপিকে নয়াদিল্লি থেকে ক্ষমতাচ্যূত করাই এখন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মূল লক্ষ্য। ইতিমধ্যেই দেশের নাম পরিবর্তন নিয়ে বিতর্ক দেখা গিয়েছে। সেটা নিয়ে মোদী সরকারকে তুলোধনা করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর বক্তব্য, ‘‌ইন্ডিয়া বনাম ভারত শুধুমাত্র বিজেপির দ্বারা সংগঠিত একটি বিভ্রান্তি মাত্র। ডাবল ইঞ্জিন সরকারের সময়ে আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি, বেকারত্ব, সাম্প্রদায়িক উত্তেজনা, সীমান্ত বিরোধ সহ একাধিক ঘটনা ঘটেছে। তাই কেন্দ্রের সরকারের বিরুদ্ধে গর্জে উঠতে হবে এবং মনোযোগী থাকতে হবে।’‌ টুইটে লিখেছেন অভিষেক।

আরও পড়ুন:‌ প্যাকেটে একটা বিস্কুট কম, আইটিসি–কে এক লক্ষ টাকা জরিমানা আদালতের

আর কী জানা যাচ্ছে?‌ লোকসভা নির্বাচন নিয়ে বিজেপির কপালে চিন্তার ভাঁজ বাড়ছে। কারণ কংগ্রেস, তৃণমূল, আপ, সমাজবাদী পার্টি–সহ দেশের তামাম বিরোধী রাজনৈতিক দলগুলি একছাতার তলায় এসেছে। আবার মহাজোটের সমন্বয় কমিটি আগামী ১৩ সেপ্টেম্বর নয়াদিল্লিতে প্রথম বৈঠক বসতে চলেছে। এই কমিটিতে আছেন ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আবার আগামী ২ অক্টোবর গান্ধী জয়ন্তীর দিন নয়াদিল্লিতে বড় আন্দোলনের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ সভা হবে। একইদিনে নয়াদিল্লির রাজঘাটে মহাজোট ‘ইন্ডিয়া’র কর্মসূচিও নেওয়া হচ্ছে। আর তারপরই দুর্গাপুজো মিটলে অভিষেক আবার নবজোয়ার যাত্রা শুরু করতে পারেন বলে সূত্রের খবর।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here