Home আপডেট নম্বর প্রকাশ করতে সমস্যা কী, সুবীরেশ কিন্তু এখনও জেলে আছেন, CSC সভাপতিকে আদালত

নম্বর প্রকাশ করতে সমস্যা কী, সুবীরেশ কিন্তু এখনও জেলে আছেন, CSC সভাপতিকে আদালত

নম্বর প্রকাশ করতে সমস্যা কী, সুবীরেশ কিন্তু এখনও জেলে আছেন, CSC সভাপতিকে আদালত

[ad_1]

এবার কলেজ সার্ভিস কমিশনের প্যানেলের নম্বর প্রকাশ করতে আপত্তি জানানোয় চেয়ারম্যান দীপক করকে সুবীরেশ ভট্টাচার্যের পরিণতি মনে করালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার এই সংক্রান্ত একটি মামলায় বিচারপতি কলেজ সার্ভিস কমিশনের আইনজীবীকে বলেন, আপনাদের চেয়ারম্যানকে বলে দেবেন, সুবীরেশ ভট্টাচার্য কিন্তু এখনও জেলে আছেন।

কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীদের একাংশের অভিযোগ, সেখানেও নিয়োগে দুর্নীতি হয়েছে। আর সেই দুর্নীতি ঢাকতে প্যানেলভুক্ত প্রার্থীদের নম্বর প্রকাশ করছে না কলেজ সার্ভিস কমিশন। ঠিক একই কায়দায় দুর্নীতি হয়েছিল প্রাথমিক ও উচ্চ প্রাথমিকে।

মামলাকারীরা আদালতকে জানিয়েছেন, ২০২০ সালে কলেজ সার্ভিস কমিশনে অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয় ২০২৩ সালে প্রকাশিত হয় তার প্যানেল। সেই প্যানেলে প্রার্থীদের নাম ও রেজিস্ট্রেশন নম্বরের উল্লেখ থাকলেও প্রাপ্ত নম্বরের উল্লেখ নেই। যার ফলে যোগ্য প্রার্থীরাই প্যানেলভুক্ত হয়েছেন কি না সেব্যাপারে নিশ্চিত হওয়া যাচ্ছে না।

অভিযোগ শুনে বিচারপতি গঙ্গোপাধ্যায় কলেজ সার্ভিস কমিশনের আইনজীবীকে প্রশ্ন করেন, কলেজ সার্ভিস কমিশনের প্যানেলে কী করে নাম ওঠে। জবাবে আইনজীবী বলেন, ‘প্রাপ্ত নম্বর, গবেষণা পত্রের সংখ্যা ও মান সহ বেশ কয়েকটি বিষয় বিবেচনা করে প্যানেল তৈরি করা হয়।’ তবে কলেজ সার্ভিস কমিশন আইনে প্যানেলের কোনও সংজ্ঞা নেই। একথা শুনে বিচারপতি অসন্তোষ প্রকাশ করেন।

এর পর বিচারপতি বলেন, ‘আপনাদের চেয়ারম্যান এখনো পর্যন্ত ক’টা গবেষণাপত্র প্রকাশ করতে পেরেছেন? ওনাকে মনে করিয়ে দেবেন SSC-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য এখনো জেলে আছেন’। একথা বলে নম্বর প্রকাশ করতে কেন আপত্তি তা জানিয়ে ১০ দিনের মধ্যে স্কুল সার্ভিস কমিশনকে আদালতে হলফনামা জমা দিতে বলেছেন বিচারপতি। ১৩ অক্টোবর ফের মামলাটির শুনানি।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here