Home আপডেট নিজের কর্মসূচি ডায়মন্ডহারবারেই সীমাবদ্ধ রাখছেন অভিষেক, বাড়ছে কৌতূহল

নিজের কর্মসূচি ডায়মন্ডহারবারেই সীমাবদ্ধ রাখছেন অভিষেক, বাড়ছে কৌতূহল

নিজের কর্মসূচি ডায়মন্ডহারবারেই সীমাবদ্ধ রাখছেন অভিষেক, বাড়ছে কৌতূহল

[ad_1]

নবীন–প্রবীণ দ্বন্দ্ব তৃণমূল কংগ্রেসের মধ্যে আড়াআড়ি ফাটল ধরিয়েছে। যদিও সব এক্যবদ্ধ আছে বলে জানিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এই আবহে আগামী ৭ জানুয়ারি ডায়মন্ডহারবারে কর্মসূচিতে যোগ দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখনও পর্যন্ত অন্য কোনও জেলায় কোনও কর্মসূচি নেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। আগামী কয়েকদিনের কর্মসূচিও ঘোষণা হয়নি। তাহলে কি নিজের কেন্দ্রেই আটকে রাখবেন অভিষেক নিজেকে?‌ উঠছে প্রশ্ন। যা নিয়ে চর্চাও হচ্ছে বিস্তর।

এদিকে বার্ধক্য ভাতার জন্য আর্থিক সাহায্য করবেন অভিষেক ৭ জানুয়ারি। লোকসভা নির্বাচনের আগে গোটা রাজ্যে জেলাভিত্তিক বৈঠকে বসতে চলেছেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। জেলার নেতৃত্বকে নিয়ে দলের নেতারা সংশ্লিষ্ট জেলায় গিয়ে পর্যালোচনা বৈঠক করবেন। এমনকী যে সব নেতারা বসে গিয়েছেন, তাঁদের বাড়ি বাড়ি যেতে বলা হয়েছে। তাঁদেরকে সঙ্গে নিয়ে লোকসভা নির্বাচনের আগে কাজ করতে বলা হয়েছে। সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো নেতা শুধু ডায়মন্ডহারবারে নিজেকে আটকে রাখবেন এটা অনেকে মেনে নিতে পারছেন না। নবীন–প্রবীণ নিয়ে অনেকেই মুখ খুলেছেন। যা দলের অস্বস্তি বাড়িয়েছে।

অন্যদিকে এই পৈলানের সভার দিকে তাকিয়ে আছেন সকলে। কারণ এখান থেকে অভিষেক কোন বার্তা দেন সেটা শুনতেই অপেক্ষা করছেন অনেকে। যেহেতু দলের যুবনেত্রী সায়নী ঘোষ ‘‌আসল তৃণমূল’‌ আর ‘‌নকল তৃণমূল’‌ তত্ত্ব বাজারে খাঁড়া করেছেন তাতে অনেকে ধোঁয়াশার মধ্যে রয়েছেন। এছাড়া সুব্রত বক্সি, সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, উদয়ন গুহ, সায়নী ঘোষ, কুণাল ঘোষ–সহ অনেকেই মুখ খুলেছেন। কিন্তু আসল তথ্য জানতে চান মানুষ অভিষেকের মুখ থেকে। তাই ৭ জানুয়ারির সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। এখানে ভাতা প্রদান শুরু হবে রবিবারের অনুষ্ঠান থেকে। দক্ষিণ ২৪ পরগনা জেলার এক নেতা জানান, ডায়মন্ডহারবার কেন্দ্রে বার্ধক্য ভাতা প্রদানের পৈলানের অনুষ্ঠানে আসছেন অভিষেক। সেদিন তিনি কী বার্তা দেন, সেটা দেখার অপেক্ষায় আছে কর্মীরা।

আরও পড়ুন:‌ ট্রাফিক আইনভঙ্গে জরিমানা আদায়ে সরল ব্যবস্থা লালবাজারের, ইউপিআই পেমেন্ট আসছে

এছাড়া দলের শীর্ষ নেতা তাপস রায় আক্রমণ করে বসেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। আর অর্জুন সিংয়ের সঙ্গে সোমনাথ শ্যামের এখন লেগে গিয়েছে গোলমাল। মনোরঞ্জন ব্যাপারী নানা দুর্নীতির কথা বলে হাওয়া গরম করেছেন। ফিরহাদ হাকিম একরকম অবস্থান জানিয়েছেন। সেখানে রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী সেফ খেলেছেন। তাঁর কথায়, ‘‌নবীন–প্রবীণ দুইই চাই।’‌ সুতরাং এখন বিষয়টি কোন স্তরে আছে সেটা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখ থেকে শুনতে চান সকলে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here