Home বিদেশ নিজ্জরকে শেষ করার নেপথ্যে ISI! ২ বছরের সিক্রেট প্ল্যান, ট্রুডো ক্ষমা চাইবেন তো ?

নিজ্জরকে শেষ করার নেপথ্যে ISI! ২ বছরের সিক্রেট প্ল্যান, ট্রুডো ক্ষমা চাইবেন তো ?

নিজ্জরকে শেষ করার নেপথ্যে ISI! ২ বছরের সিক্রেট প্ল্যান, ট্রুডো ক্ষমা চাইবেন তো ?

[ad_1]

খালিস্তানি নেতা নিজ্জর খুনে ISIর হাত? ভারত-কানাডা সম্পর্ক বিগড়াতে পাকিস্তানের ছক ট্রুডো কাকে বাঁচাতে গিয়ে ভারতকে দোষারোপ করছেন? পাকিস্তানই ট্রেনিং দিয়ে তৈরি করেছিল নিজ্জরকে। সত্যি কি নিজ্জর খুনে ভারতের বিরুদ্ধে কোনও প্রমাণ জোগার করতে পারবে কানাডা? মার্কিন যুক্তরাষ্ট্রের CIA ভারতকে নিয়ে তথ্য পেয়ে গেল আর পাকিস্তানের ISIর বিরুদ্ধে কোনও ইনফরমেশন পেল না? ভারত-কানাডার নড়বড়ে সম্পর্ককে হিলিয়ে দেওয়ার জন্য ঠিক কতবড় ষড়যন্ত্র তৈরি করা হয়েছিল ইসলামাবাদে?

খালিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জর ১৮ জুন কানাডায় খুন হয়েছেন। এ নিয়ে ভারত-কানাডার দ্বন্দ্বের মাঝেই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে। সূত্রের দাবি, নিজ্জরকে খুনের চিত্রনাট্যকার আসলে পাকিস্তানের গুপ্তচর সংস্থা ISI, ভারত ও কানাডার মধ্যে সম্পর্ক নষ্ট করতেই ISI নিজ্জরকে হত্যার ষড়যন্ত্র করেছে বলে সূত্রের দাবি। যদি এই তথ্যকে সত্যি বলে কিছুক্ষণের জন্য ধরেও নেওয়া হয় তাহলে প্রশ্ন উঠছে যে নিজ্জরকে নিজের হাতে তৈরি করেছিল পাকিস্তান। সেই দেশে রীতিমত ট্রেনিং দেওয়া হত সেই নিজ্জরকে শুধুমাত্র ভারত-কানাডার সম্পর্ক বিগড়ানোর জন্য শেষ করে দেওয়া হল? নাকি নিজ্জরকে সরালে অন্যপথে বড় লাভ হত পাকিস্তানের বা ISI এর।

ইন্ডিয়া টুডের রিপোর্টে বলা হচ্ছে সূত্রের দাবি নিজ্জরকে হত্যার পরিকল্পনা অনেক দিন আগে থেকেই করছিল ISI, গত ২ বছরে কানাডায় আসা গ্যাংস্টারদের পুরোপুরি সমর্থন করার জন্য নিজ্জরকে চাপ দিচ্ছিল ISI, তবে নিজ্জারের সমর্থন ছিল প্রাক্তন খালিস্তানি নেতাদের দিকে। সম্ভবত পাক গোয়েন্দা সংস্থা ভেবেছিল নিজ্জরকে সরাতে পারলে এক ঢিলে দুই পাখি মারাটা হয়ে যাবে। প্রথমত, নতুন গ্যাংস্টারদের নিয়ে খালিস্তানি আন্দোলন জোরদার করা যাবে। দ্বিতীয়ত, এই সুযোগে একটা ভারত-কানাডা সম্পর্ক বিষিয়ে দেওয়া যাবে এমনটাই অনুমান করছে কূটনৈতিক মহল। জানা যাচ্ছে সেজন্যই গত ২ বছর ধরে কানাডায় ভাড়াটে খুনি নিয়োগ করেছে ISI, নিজ্জরকে খুনের পর কানাডায় থাকা খালিস্তানপন্থী জঙ্গিদের একজোট করার চেষ্টা চালাচ্ছে পাকিস্তান।

সূত্র আরও বিশ্বাস করে যে নিজ্জারের হত্যার পর আইএসআই এখন বদলির জন্য লোক খুঁজছে তারা কানাডায়। খালিস্তানপন্থী সন্ত্রাসবাদীদের জড়ো করার প্রস্তুতি নিচ্ছে এখন প্রশ্ন হল কানাডা পুলিশ ও গোয়েন্দাদের তদন্তে যদি ভারতের র এর বদলে পাকিস্তানের আইএসআইয়ের যু্ক্তা থাকার একাধিক তথ্য উঠে আসে জাস্টিন ট্রুডো কি তাহলে ক্ষমা চাইবেন ভারতের কাছে? আন্তর্জাতিক স্তরে ভারতের ভাবমূর্তিতে কালি ছেটানোর জন্য? কী উঠে আসে তদন্তে সেই অপেক্ষা করছে বিভিন্ন মহল।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here