Home বিদেশ নিজ্জরকে শেষ করেছে চীন! কোথায় বসে ভারতকে বদনামের ব্লুপ্রিন্ট ? তথ্য ফাঁস হল

নিজ্জরকে শেষ করেছে চীন! কোথায় বসে ভারতকে বদনামের ব্লুপ্রিন্ট ? তথ্য ফাঁস হল

নিজ্জরকে শেষ করেছে চীন! কোথায় বসে ভারতকে বদনামের ব্লুপ্রিন্ট ? তথ্য ফাঁস হল

[ad_1]

কানাডার নিজ্জরকে চীন শেষ করেছে! চাঞ্চল্যকর সব তথ্য তুলে ধরলেন চীনা সাংবাদিক। কিসের ভিত্তিতে জিনপিংয়ের ওপর এত বড় অভিযোগ? কানাডা-ভারত ইস্যু কিন্তু বেশি ঘাটায় নি বেজিং। কানাডা ভারত উত্তেজনায় প্রথম দিকে মাত্র একবার গ্লোবাল টাইমসে এ নিয়ে দিল্লিকে তুলোধনা করেছিল চীন। তারপর থেকে যাই হোক না কেন কানাডা ইস্যুতে বেজিংকে আর কথা বলতে শোনা যায়নি। আর এখানেই যেন সন্দেহ ঘনাচ্ছে। খলিস্তানি জঙ্গি নেতা হরদীপ সিং নিজ্জার খুনের নেপথ্যে রয়েছে চীন। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন চীনা এক সাংবাদিক তথা ব্লগার। তাঁর দাবি, আন্তর্জাতিক মহলে ভারতকে চাপের মুখে ফেলার জন্যই এমন ছক কষেছে চীন। নিজ্জরের খুনের সঙ্গে ভারতের নাম জড়িয়ে দিয়ে পশ্চিমি দুনিয়ার সামনে নয়াদিল্লিকে বিপাকে ফেলা যাবে এই উদ্দেশ্যকে সামনে রেখেই গোটা পরিকল্পনা সাজানো হয়েছে।

প্রথমত কে এই সাংবাদিক? চীনেরই হয়ে চীনের বিরুদ্ধে কেন মুখ খুললেন তিনি? তাঁর এই অভিযোগের বাস্তবে কী সত্যতা বা ভিত্তি রয়েছে? নিজ্জর হত্যায় চীনের বিরুদ্ধে এমন চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন জেনিফার ঝেং। চীনে জন্মগ্রহণকারী এই মানবাধিকার কর্মী জেনিফার ঝেং বর্তমানে আমেরিকায় বসবাস করেন। সোশাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে তিনি বলেন চীনা কমিউনিস্ট পার্টির মদতেই খুন হয়েছেন নিজ্জার শুধু তাই নয় ফাঁস করেন আরও বেশ কিছু সিক্রেট। জেনিফার ঝেং ইন্টারন্যাশনাল প্রেস অ্যাসোশিয়েশনের সদস্য তিনি পরিচিত চীনের ও চীনের কমিউনিস্ট পার্টির গোপন তথ্য তুলে ধরার এক্সপার্ট হিসেবে। চীনে থেকে বহু বছর গবেষক হিসেবেও কাজ করেছেন তিনি। এমন সব তথ্য সামনে আসার পর এনিয়ে ভারত কী প্রতিক্রিয়া দিল?

জেনিফার ঝেং জানিয়েছেন নিজ্জার হত্যার আগেই সিয়াটলে গিয়ে গোপন বৈঠক করেন চিনা কমিউনিস্ট পার্টির নেতারা। সেখানেই ঠিক হয়, নিজ্জরের খুনের সঙ্গে ভারতের নাম জড়িয়ে দিতে হবে তাহলেই পশ্চিমি দুনিয়ার সঙ্গে ভারতের সম্পর্কে চিড় ধরানো সম্ভব হবে। যদি এমনই প্ল্যান কষা হয়ে থাকে তাহলে সেই প্ল্যান মাঠে মারা গেল বলতে হয়। ব্লগারের দাবি, দলের শীর্ষ নেতৃত্বের অনুমোদনেই ভারতকে প্যাঁচে ফেলতে এই পরিকল্পনা ছিল চীনের। পরিকল্পনার অংশ হিসাবেই নিজ্জারের খুনিরা ভারতীয় টানে ইংরাজি বলা শিখে নেয়। যেন প্রত্যক্ষদর্শীরা খুনিদের ভারতীয় বলে ভুল করে তারপরেই নানা কায়দায় এই খুনের সঙ্গে ভারতীয় কূটনীতিকদের যোগ সাজিয়ে দেয় চীনের প্রশাসন। জেনিফার জেংয়ের এই ভিডিও প্রকাশ্যে আসতেই হইচই শুরু হয়ে যায় সব মহলে। বিস্ফোরক ভিডিও নিয়ে চীনের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। এমনকি ভারতও এনিয়ে কোনও প্রতিক্রিয়াই দেয়নি।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here