Home আপডেট নিয়োগ দুর্নীতিতে ফের তৎপর ED, এবার শান্তিপ্রসাদকে হেফাজতে নিল তারা

নিয়োগ দুর্নীতিতে ফের তৎপর ED, এবার শান্তিপ্রসাদকে হেফাজতে নিল তারা

নিয়োগ দুর্নীতিতে ফের তৎপর ED, এবার শান্তিপ্রসাদকে হেফাজতে নিল তারা

[ad_1]

সিবিআইয়ের হাতে গ্রেফতারির প্রায় ২ বছরের মাথায় নিয়োগ দুর্নীতির অন্যতম কিং পিন এসপি সিনহাকে হেফাজতে নিল ইডি। বুধবার কলকাতার ব্যাঙ্কশাল আদালতের বিশেষ PLMA আদালত তাঁকে সোমবার পর্যন্ত ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে। এদিন আদালতে ইডি জানায়, নিয়োগ দুর্নীতির অন্যতম ষড়যন্ত্রী এই এসপি সিনহা।

আরও পড়ুন: টর্নেডোর ত্রাণেও দুর্নীতির অভিযোগ! সরকারি অফিসারদের ঘেরাও করে বিক্ষোভ স্থানীয়দের

নিয়োগ দুর্নীতির তদন্তে গত সোমবার এসপি সিনহাকে প্রেসিডেন্সি জেলে গিয়ে জেরা করেন ইডির আধিকারিকরা। এর পর তাঁকে খাতায় কলমে গ্রেফতার করেন তাঁরা। মঙ্গলবার অভিযুক্তকে আদালতে পেশ করার অনুমতি চায় ইডি। বিচারক সেই আবেদন মঞ্জুর করলে বুধবার তাঁকে আদালতে পেশ করা হয়। আদালতে SP সিনহাকে অন্যতম ষড়যন্ত্রী বলে দাবি করে হেফাজতে চায় ইডি। ইডির আবেদন মঞ্জুর করে সোমবার পর্যন্ত তাঁকে ইডি হেফজতে পাঠিয়েছেন বিচারক।

SSCর চেয়ারম্যান ছিলেন SP সিনহা। পরে SSCর পরামর্শদাতা কমিটির প্রধান ছিলেন তিনি। অভিযোগ, বেআইনি নিয়োগ কী ভাবে দিতে হবে তার রূপরেখা দিতেন তিনিই। ইতিমধ্যে SP সিনহার বিরুদ্ধে তদন্ত করে চার্জশিট পেশ করেছে সিবিআই।

আরও পড়ুন: দাড়িভিটকাণ্ডে NIA তদন্তের বিরোধিতা করে ডিভিশন বেঞ্চেও মুখ পুড়ল মমতা সরকারের

SSC গ্রুপ সি নিয়োগ দুর্নীতির তদন্তে ২০২২ সালের ১০ অগাস্ট শান্তিপ্রসাদ সিনহাকে গ্রেফতার করেছিল CBI. তার পর থেকে প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছেন তিনি। এর পরও একাধিক দুর্নীতিতে উঠে আসে তাঁর নাম। এমনকী শান্তিপ্রসাদের বিরুদ্ধে অযোগ্য প্রার্থীদের নিয়োগপত্র দেওয়ারও অভিযোগ রয়েছে। পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালীন SSC-র উপদেষ্টা কমিটির সভাপতি ছিলেন শান্তিপ্রসাদ। অভিযোগ, তখনই হয় যাবতীয় দুর্নীতি। এবার ইডি হেফাজতে ঠাঁই হল একদা পদার্থবিদ্যার এই অধ্যাপকের।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here