Home আপডেট নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা প্রয়াত, শোকবার্তা মমতার

নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা প্রয়াত, শোকবার্তা মমতার

নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা প্রয়াত, শোকবার্তা মমতার

[ad_1]

দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে মারা গেলেন নোবলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিয়াক বন্দ্যোপাধ্যায়ের মা অধ্যাপক নির্মলা বন্দ্যোপাধ্যায়। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। তাঁর এই মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে তিনি বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান। দ্রুত তাঁকে দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই তাঁকে হাসপাতালে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কথা বলেন, হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে। ঘটনাচক্রে মঙ্গলবারই আমেরিকা থেকে বাড়িতে ফিরছিলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সকালে কলকাতায় পা রেখে সোজা হাসপাতালে চলে যান।

মুখ্যমন্ত্রী তাঁর শোকবার্তায় এক্স হ্যান্ডেলে লিখেছেন, ‘লন্ডন স্কুল অফ ইকোনমিক্সের ছাত্রী ছিলেন নির্মলা বন্দ্যোপাধ্যায়, ওঁর সঙ্গে আমার অনেক সুখস্মৃতি আছে’, তিনি আর লিখেছেন, ‘ অভিজিৎ, অনিরুদ্ধ, এস্থার ডাফলো এবং পরিবারের সদস্যদের প্রতি আমার সমবেদনা রইল’

(পড়তে পারেন। কলকাতার বুকে খোঁজ মিলল অচেনা পতঙ্গের, কতটা ক্ষতিকর? জানালেন বিজ্ঞানীরা)

মহারাষ্ট্রের জন্মগ্রহণ করেন নির্মলা, তিনি লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে পড়াশুনো করেছেন এবং কলকাতার সেন্টার ফর স্টাডিজ ইন সোশ্যাল সায়েন্সে অধ্যাপক হিসেবে কাজ করেছেন।

তার স্বামী, অর্থনীতিবিদ দীপক বন্দ্যোপাধ্যায়, কলকাতার প্রেসিডেন্সি কলেজের অধ্যাপক ছিলেন। তিনিও লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে পড়েন। ২০০৭ সালে তাঁর মৃত্যু হয়।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here