Home খেলাধুলো ‘পাঁচ মাস মাইনে পায় না ওরা’, বিশ্বকাপের মাঝে ভয়ঙ্কর দাবি! হইচই পড়ে গেল

‘পাঁচ মাস মাইনে পায় না ওরা’, বিশ্বকাপের মাঝে ভয়ঙ্কর দাবি! হইচই পড়ে গেল

‘পাঁচ মাস মাইনে পায় না ওরা’, বিশ্বকাপের মাঝে ভয়ঙ্কর দাবি! হইচই পড়ে গেল

[ad_1]

করাচি: পাকিস্তান ক্রিকেট দল ২০২৩ বিশ্বকাপের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে। শেষ চার ম্যাচে টানা পরাজয়ের মুখোমুখি হয়েছে তারা। ছয় ম্যাচের পরে, দুটি জয়ে তাদের মাত্র চার পয়েন্ট রয়েছে ঝুলিতে।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে হার। তার পর অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচগুলোতেও খারাপ পারফরম্যান্স। বাবর আজমের পাকিস্তান ক্রিকেট টিমকে কার্যত ছিঁড়ে খাচ্ছে তাদের দেশের ক্রিকেটাররা।

পাকিস্তানে়র আওয়াম তীব্র সমালোচনা শুরু করেছে বাবরদের নিয়ে। শোনা যাচ্ছে, দেশে ফিরলেই বাবরের অধিনায়কত্ব কেড়ে নেওয়া হবে। এসবের মাঝেই পাকিস্তানের এক প্রাক্তন তারকা বিস্ফোরক দাবি করে বসলেন।

আরও পড়ুন- বিশ্বকাপের সেমি ফাইনালে ৪ দল নিশ্চিৎ! বিদায়ের তালিকায় কোন কোন দেশ, রইল তালিকা

দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমার দলের কাছে পাকিস্তান এক উইকেটে হারে। ওই ম্যাচে বাবর আজমের দলের ক্রিকেটাররা যেভাবে লড়াই করেছেন তাতে শাহিদ আফ্রিদি এবং রামিজ রাজা-সহ অনেক প্রাক্তন ক্রিকেটার তাঁদের প্রশংসা করেছেন।

এদিকে রশিদ লতিফ দাবি করেছেন, পাকিস্তানের ক্রিকেটাররা গত পাঁচ মাস ধরে বেতন পাননি। পাকিস্তানের হয়ে উইকেটকিপার হিসেবে খেলা লতিফ পিটিভি স্পোর্টসে বলেছেন, ‘পাকিস্তানের মিডিয়ায় অনেক কিছুই ঘটছে। কিন্তু সম্ভবত এগুলো ভুয়ো খবর। আমি সত্যি খবরটা দেব। এটা দীর্ঘদিন ধরে গোপন রাখা হয়েছিল।

তিনি আরও বলেন, ‘গত দুদিন ধরে বাবর আজম চেয়ারম্যানকে মেসেজ করছে। তিনি সাড়া দিচ্ছেন না। ও সালমান নাসিরকে (পিসিবি সিইও)  টেক্সট মেসেজ পাঠিয়েছে। উসমান ওয়ালহা (পরিচালক, আন্তর্জাতিক ক্রিকেট)কেও একটি টেক্সট মেসেজ পাঠিয়েছে বাবর।। অধিনায়কের মেসেজের জবাব না দেওয়ার কারণ কী?

লতিফ আরও বলেন, খেলোয়াড়দের বলা হয়েছে ওদের স্বাক্ষরিত কেন্দ্রীয় চুক্তি পুনর্বিবেচনা করা হবে। এখনকার কেন্দ্রীয় চুক্তিগুলি গ্রহণ করা হবে না। খেলোয়াড়রা পাঁচ মাস ধরে বেতন পাননি। এমন অবস্থায় তারা খেলবে কী করে!’

আরও পড়ুন- ইংল্যান্ড ম্যাচে ভারতীয় দলে বড় বদল! ফিরছেন মহাতারকা? তৈরি মাস্টারপ্ল্যান

পাকিস্তানের প্রাক্তন এই উইকেটকিপারের এসব অভিযোগ যদি সত্যি হয় তাহলে তা সত্যিই গুরুতর পরিস্থিতি। ২০২৩ বিশ্বকাপে পাকিস্তান দলের পারফরম্যান্স খুবই খারাপ ছিল। ছয় ম্যাচে দুটি জয় এবং চারটি হার। মাত্র চার পয়েন্ট রয়েছে তাদের ঝুলিতে।

বাবরের দল বর্তমানে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে। পাকিস্তানকে এখন ৩১ অক্টোবর বাংলাদেশের,  ৪ নভেম্বর নিউজিল্যান্ড এবং ১১ নভেম্বর ইংল্যান্ডের মুখোমুখি হতে হবে। এই তিনটি ম্যাচে বাবর ব্রিগেড জিতলেও শেষ চারে ওঠার সম্ভাবনা তাদের নেই বললেই চলে।

Tags: ICC World Cup 2023, Pakistan Cricket Team

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here