Home খেলাধুলো পাকিস্তানের কাটা ঘায়ে নুনের ছিঁটে দিলেন গম্ভীর! বললেন উল্টোটা হলেই আশ্চর্য হতাম

পাকিস্তানের কাটা ঘায়ে নুনের ছিঁটে দিলেন গম্ভীর! বললেন উল্টোটা হলেই আশ্চর্য হতাম

পাকিস্তানের কাটা ঘায়ে নুনের ছিঁটে দিলেন গম্ভীর! বললেন উল্টোটা হলেই আশ্চর্য হতাম

[ad_1]

চেন্নাই: আইসিসি ওয়ানডে বিশ্বকাপে টানা তৃতীয়বার পরাজয়ের মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। ভারত ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পর বাবর আজমের দলকে হারায় আফগানিস্তানও। টস জিতে প্রথমে ব্যাট করে পাকিস্তান ৭ উইকেটে ২৮২ রান করে। ওপেনার ইব্রাহিম জাদরান ও রহমানউল্লাহ গুরবাজের অর্ধশতকের পর রহমত শাহের অপরাজিত অর্ধশতকের হাত ধরে আফগানরা ৪৯ ওভারে জয়ের লক্ষ্য অর্জন করে ফেলেন।

আইসিসি ওয়ান ডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে আফগানিস্তান দল। এখনও পর্যন্ত খেলা পাঁচটি ম্যাচে বড় দু’টি দলকে হারিয়ে প্রায় বিপর্যয় সৃষ্টি করে ফেলেছে দলটি। প্রথমে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়েছে তারা। তারপর ওডিআই-তে প্রথমবার পাকিস্তানকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে লাফিয়ে উঠেছে আফগানিস্তান। তবে পাকিস্তানের বিপক্ষে আফগান দলের এই জয়কে একেবারেই ‘অঘটন’ বলে মানতে রাজি হননি প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। সেদিনের ম্যাচের পর ইরফান পাঠানের সঙ্গে আলাপচারিতায় মেতেছিলেন গম্ভীর। সেখানেই তিনি বলেন, পাকিস্তান দলকে বরাবরই আফগান দলের চেয়ে দুর্বল বলে মনে হয়েছে। তাই এই জয় কোনও ভাবেই অঘটন বলে মানা যায় না।

আরও পড়ুন– ৬৪৮ বছর পরের পৃথিবী দেখে ফিরে এলেন! ডিসেম্বর মাসে এমন সুখবর আসবে, যা আমাদের জীবন বদলে দেবে; দাবি টাইম ট্রাভেলারের

গম্ভীর বলেন, দেখুন, এই জয়কে আমি মোটেও অঘটন বলে মনে করি না। বরং আমার তো মনে হয়, যদি পাকিস্তান দল আফগানিস্তানকে হারাত, তাহলেই সেটা একটা অঘটন হতে পারত।

Photo Courtesy: AP

ভারতে চলছে বিশ্বকাপ ক্রিকেটের আসর। একের পর এক খেলা চলছে। কয়েকদিন আগেই চেন্নাইয়ে আফগানিস্তান মুখোমুখি হয়েছিল পাকিস্তানের। গম্ভীর বলেন, সেখানে আফগান দল যে ধরনের খেলা দেখিয়েছে, যে পরিমাণ ধৈর্য ও সাহস দেখিয়েছেন আফগান খেলোয়াড়রা, সেই অনুযায়ী তাঁরা এই জয়ের যোগ্য।

আরও পড়ুন- প্রতারকদের অভিনব ফাঁদ; মোবাইল ব্যবহারকারীদের সতর্ক করতে মেসেজ পাঠাচ্ছে ট্রাই

গম্ভীর দাবি করেন, মাঠের কথা বিবেচনা করলে আফগানিস্তান দল পাকিস্তানের বিরুদ্ধে জয়ের দাবিদার ছিল প্রথম থেকেই। আর সেটা তাঁরা শেষ পর্যন্ত করে দেখিয়ে দিয়েছে। গম্ভীর জানিয়েছেন, আফগান দলের বোলিং তাঁর ভাল লাগেছে। রান তাড়া করার সময়ও তারা পরিকল্পনা মাফিক ধৈর্য ধরে এগিয়েছে।

Tags: Gautam Gambhir, ICC World Cup 2023, Pakistan

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here