Home আপডেট পা অনেকটা সুস্থ আছে, রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে হেঁটেই মঞ্চে উঠলেন মুখ্যমন্ত্রী

পা অনেকটা সুস্থ আছে, রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে হেঁটেই মঞ্চে উঠলেন মুখ্যমন্ত্রী

পা অনেকটা সুস্থ আছে, রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে হেঁটেই মঞ্চে উঠলেন মুখ্যমন্ত্রী

[ad_1]

আজ, তিলোত্তমা কলকাতা দেখল দুর্গাপুজোর কার্নিভাল। চারিদিকে আলো দিয়ে সাজানো শহর মনে করিয়ে দিল উৎসব এখনও শেষ হয়নি। বাঙালির তো ১২ মাসে ১৩ পার্বণ। আনন্দের শহর কলকাতা সেই সাক্ষী থাকল। আবার দীর্ঘ পায়ের সমস্যা অনেকটা কাটিয়ে আজ, শুক্রবার এই কার্নিভালের মঞ্চে হেঁটে আসতে দেখা গেল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আজ রেড রোডে দুর্গাপুজোর কার্নিভাল চলছিল বলে রাস্তা বন্ধ ছিল। দুপুরে রেড রোডের মঞ্চে এসে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোড ধরে পায়ে হেঁটেই মঞ্চে আসেন মুখ্যমন্ত্রী। যা দেখতে চান আপামর বাঙালি।

আজ মুখ্যমন্ত্রীর সঙ্গে কার্নিভালের মঞ্চে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায় এবং কন্য়া আজানিয়া। সেখানে আসে একের পর এক সেরা দুর্গাপুজোর মণ্ডপ তাঁদের প্রতিমা। যা দেখে আপ্লুত হন বাংলার মানুষজন। এটা দেখে খুশি হন মুখ্যমন্ত্রীও। তবে মনে একটা দুঃখ ছিল। রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে আজ ইডি গ্রেফতার করেছে। আর এখন তিনি মারাত্মক অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তবে এই কার্নিভালের জন‍্য সাধারণ মানুষদের যেন অসুবিধা না হয় সেটার দিকে নজর রাখে পুলিশ।

এদিকে শহর ও শহরতলির প্রায় ১০০টি দুর্গাপুজো কমিটি এবার অংশ নিয়েছে রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে। সুতরাং একের পর এক শৈল্পিক কাজকর্ম দেখেন বাংলার মানুষজন। সব দুর্গাপুজো কারও দেখা সম্ভব নয়। সেটা কার্নিভালে দেখে নিতে পারলেন। রেড রোডের দু’ধারে প্রায় ১৮ হাজার দর্শকের বসার ব্যবস্থা করা হয়। সেখান থেকে সব নজর রাখা হয়েছে। মূল মঞ্চের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়। মোতায়ন করা হয় কড়া নিরাপত্তা। একের পর এক সেরা দুর্গাপুজোর মণ্ডপ এবং তাঁদের প্রতিমা নিয়ে হাজির হয় রেড রোডে। এই কার্নিভালের জন‍্য সাধারণ মানুষের বাড়তি ব্যবস্থা করা হওয়ায় খুশি মানুষজন।

আরও পড়ুন:‌ কেন রবীন্দ্রনাথ ঠাকুরের নাম ফলকে নেই?‌ বিশ্বভারতীর উপাচার্যের কৈফিয়ত তলব রাজ্যপালের

অন্যদিকে কার্নিভালে এসে এবার অনেকেই পাস ছাড়া গোটা অনুষ্ঠান দেখতে পান। যা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।আর মূল মঞ্চের পাশাপাশি বেশ কয়েকটি মঞ্চ থাকায় কারও দেখতে অসুবিধা হয়নি। বরং এগুলি অনেকে মোবাইল ক্যামেরায় বন্দি করে রাখেন। মুখ্যমন্ত্রীর জন্য মূল মঞ্চের উচ্চতা কমানো হয়েছে। পায়ে চোট থাকায় উঁচুতে উঠতে পারবেন না বলেই এই ব্যবস্থা করা হয়। তাই শেষ মুহূর্তে মূল মঞ্চের নকশা বদল করা হয়েছিল। শুক্রবার এই কার্নিভালে উপস্থিত হয়েছেন দেশ–বিদেশের অতিথিরা। প্রায় ১৮ হাজার আসন ছিল কার্নিভালে। হেঁটে এসেই মঞ্চে ওঠেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here