Home অফ-বিট পুজোর চমক! শাড়িতেই আধুনিক ড্রেসের মেজাজ কীভাবে? জেনে নিন এখনই

পুজোর চমক! শাড়িতেই আধুনিক ড্রেসের মেজাজ কীভাবে? জেনে নিন এখনই

পুজোর চমক! শাড়িতেই আধুনিক ড্রেসের মেজাজ কীভাবে? জেনে নিন এখনই

[ad_1]

শাড়িতেই যদি মেলে আধুনিক ড্রেসের মেজাজ, কিংবা স্কার্টের আরাম, তবে কেমন হয়! এবার পুজোয় চমকে দিন শাড়িতেই। গতানুগতিকতা ছেড়ে শাড়ি পড়ুন একটু অন্যরকমভাবে। তাতেই হবে বাজিমাত। সবার নজর কাড়বেন আপনিই। কিভাবে? চলুন জেনে নেওয়া যাক।

পুজোর কিন্তু আর বেশি দেরি নেই। কেনাকাটা এবার শুরু হওয়ার পালা। বছরের ওই চার-পাঁচটি দিন যেমন-তেমন পোশাক হলে তো চলবে না। আর শুধু দুর্গাপুজো কেন? এর পর শীত জুড়ে রয়েছে নানান অনুষ্ঠান। আছে অগুণতি বিয়েবাড়ি। উৎসবের এই লম্বা তালিকার সঙ্গে তাল মেলাতে নিজেকেও সাজিয়ে তুলতে হবে বাহারি পোশাকে। মাথায় রাখতে হবে হালফিলের ফ্যাশন ট্রেন্ড। গোটা পৃথিবীর সাজগোজের চল দেখে শেখার ইচ্ছা থাকলে, উপায় এখন হাতের মুঠোয়। এক ক্লিকেই কেল্লাফতে। দেশ-বিদেশের নানা কায়দার প্রভাব পড়ছে বাঙালির চেনা শাড়ির সাজেও। এ বার পুজোয় কেমন সাজ বেশি দেখা যেতে পারে? কী ভাবে সাজলে চারপাশের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারবেন আপনি?

কেমন হবে আপনার পোশাক সেটা আগে ভেবে রাখুন। সেভাবেই শুরু হোক কেনাকাটা। শাড়ি পরুন কিন্তু তা দেখাক ড্রেসের মতো। কোমরে থাকবে বাহারি বেল্ট। অষ্টমীর রাতে এমন সাজে হয়ে উঠতে পারেন অনন্যা। শাড়ির সঙ্গে আগে থেকেই কিনে নিন মানানসই বেল্ট। মিক্স এবং ম্যাচ করে পোশাক পরার চল অনেক আগেই শুরু হয়েছিল। শাড়ির সঙ্গে একই রঙের ব্লাউজ না পরে মানানসই অন্য কোনও রং বেছে নিতে পারেন। এ বছরের ট্রেন্ড বলছে, বর্তমান প্রজন্মের কাছে ক্রপ টপ বেশ জনপ্রিয় হতে চলেছে। পুজোর সন্ধ্যায় শাড়ির সঙ্গে থাকুক মানানসই ক্রপ টপ। শাড়িতে নানা রকম ছাপার চল দেখা যায়। এ বছর বেশি চোখে পড়বে কমিক বইয়ের প্রিন্ট। পছন্দের কোনও চরিত্রের কথা মনে হলে, তাকেই ধরে রাখুন পুজোর শাড়িতে।

এক সময়ে মায়ের পুরনো শাড়ি দিয়ে জামা বানিয়ে পরার চল ছিল। এখন শাড়ি নষ্ট করার দিন নেই। বরং একই শাড়ি বিভিন্ন ভাবে জড়ানোর চল তৈরি হয়েছে। হয়তো পরেছেন শাড়ি, কিন্তু এমনই ভাবে পরলেন যে, দেখতে লাগল স্কার্টের মতো। অথবা শাড়ির পাড়ের জায়গায় থাকবে ফ্রকের মতো কুঁচি। পরতে পরতে সে কুঁচি তৈরি করবে নতুন ধরনের ‘লুক’। আগে অনেকের ধারণা ছিল, একটি বয়সের পর চড়া রং পরা যায় না। এখন এমন ধারণা ভিত্তিহীন। দক্ষিণের সাবেক মেজাজের শাড়িই হোক বা ফিনফিনে জরজেট, সবেতেই দেখা যাচ্ছে চোখ ধাঁধানো রঙের ব্যবহার। পরছেন সব বয়সের সুন্দরীরাই। তাহলে আর দেরি কেন! শুরু হোক কেনাকাটা। শাড়ি পরার ধরণই এক লহমায় বাড়িয়ে দেবে আপনা সৌন্দর্য। সকলের নজর কাড়বেন অনায়াসেই।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here