Home আপডেট প্রকাশ্যে মাংস বিক্রি ও বেলাগাম মাইক নিষিদ্ধ,  দায়িত্ব নিয়েই ঘোষণা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী

প্রকাশ্যে মাংস বিক্রি ও বেলাগাম মাইক নিষিদ্ধ,  দায়িত্ব নিয়েই ঘোষণা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী

প্রকাশ্যে মাংস বিক্রি ও বেলাগাম মাইক নিষিদ্ধ,  দায়িত্ব নিয়েই ঘোষণা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী

[ad_1]

ভোপাল: প্রকাশ্যে মাংস বিক্রি এবং ধর্মীয় স্থানে অনিয়ন্ত্রিত ভাবে লাউডস্পিকার চালানো নিষিদ্ধ হল মধ্যপ্রদেশে। বুধবার শপথ নিয়েই রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী মোহন যাদব এই ঘোষণা করেন।

বুধবার দায়িত্ব নিয়েই মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, “ধর্মীয় স্থানে এবং খোলামেলা জায়গায় অনিয়ন্ত্রিত ভাবে মাইক চালানো চলবে না।” সংবাদ সংস্থা পিটিআইকে এই খবর দেন রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব (স্বরাষ্ট্র) রাজেশ রাজোরা।

তিনি জানান, সুপ্রিম কোর্ট এবং ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের যে নির্দেশ আছে তার ভিত্তিতে কী ভাবে লাউড স্পিকার চালানো যাবে, তার গাইডলাইন জারি করা হয়েছে। এই গাইডলাইন অবিলম্বে বলবৎ করা হয়েছে।

ধর্মীয় স্থানে লাউডস্পিকার চালানো হলে এবং গান চালানোর জন্য ডিজে বাজানো হলে তার শব্দের মাত্রার উপর নজরদারি করার জন্য প্রতি জেলায় ফ্লাইং স্কোয়াড তৈরি করা হয়েছে।

লাউড স্পিকার চালানোর উপর নিষেধাজ্ঞা জারির পাশাপাশি প্রকাশ্যে মাংস বিক্রিও বন্ধ করে দেওয়া হল মধ্যপ্রদেশে।

শপথ নিলেন নতুন মুখ্যমন্ত্রী

মধ্যপ্রদেশ বিজেপি পরিষদীয় দলের নেতা এবং উজ্জয়িনী দক্ষিণ কেন্দ্রের বিধায়ক মোহন যাদব বুধবার রাজ্যের ১৯তম মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন। রাজ্যের রাজধানী ভোপালের লাল প্যারেড গ্রাউন্ডে ৫৮ বছরের মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান রাজ্যের রাজ্যপাল মঙ্গুভাই পটেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জে পি নড্ডা এবং রাজ্যের পূর্বতন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান  প্রমুখ। এ ছাড়াও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন।    

এ দিন রাজ্যের দুই উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন রাজেন্দ্র শুক্ল এবং জগদীশ দেওদা।

আরও পড়ুন

নিরাপত্তায় বড়সড় খামতি, লোকসভায় ধোঁয়া-তাণ্ডব! কী ভাবে ভিতরে ঢুকলেন ২ বহিরাগত

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here