Home আপডেট ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট

ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট

ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট

[ad_1]

বিরোধীদের কর্মসূচিতে বাধা দিয়ে ফের একবার আদালতে মুখ পুড়ল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের। সন্দেশখালিতে মহিলাদের গণধর্ষণের ঘটনার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে বিজেপিকে ধরনায় বসার অনুমতি দিল হাইকোর্ট। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ধরনা কর্মসূচির ঘোষণা করেছিল বিজেপি। সেনার অনুমতি থাকলেও পুলিশ অনুমতি না দেওয়ায় আদালতের দ্বারস্থ হন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আরও পড়ুন: শিলদাকাণ্ডে দোষীসাব্যস্ত ২৩ মাওবাদী, দু’ধাপে সাজা ঘোষণা করবে আদালত

এদিন আদালত বিজেপিকে ২ দিনে ধরনা কর্মসূচি করার অনুমতি দিয়েছেন। বুধ ও বৃহস্পতিবার গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসতে পারবে তারা। তবে ব্যবহার করা যাবে না লাউড স্পিকার। জড়ো করা যাবে না ১৫০-র বেশি লোককে। সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আয়োজন করতে হবে কর্মসূচির।

সন্দেশখালির ঘটনার প্রতিবাদে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কলকাতায় গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসতে চেয়ে পুলিশের কাছে অনুমতি চেয়েছিল বিজেপি। কিন্তু উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলছে বলে জানিয়ে বিজেপির আবেদন খারিজ করে দেয় কলকাতা পুলিশ। এদিন বিচারপতি কৌশিক চন্দ বলেন, শান্তুিপূর্ণভাবে প্রতিবাদ জানানোর অধিকার সবার রয়েছে। সরকার বা পুলিশ সেই অধিকারে হস্তক্ষেপ করতে পারে না।

আরও পড়ুন: আদর্শ আচরণবিধি জারি থাকাকালীন আবাস যোজনার টাকা দেবে রাজ্য, ঘোষণা মমতার

মঙ্গলবারই গ্রেফতার প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদ সরদারকে জামিন দিয়েছে কলকাতা হাইকোর্ট। সঙ্গে যে পুলিশ আধিকারিকরা নিরাপদবাবুকে গ্রেফতার করেছিল তাদের কেন গ্রেফতার করা হবে না তা বসিরহাটের পুলিশ সুপারকে রিপোর্ট দিয়ে জানাতে বলেছে আদালত। স্বাধীন দেশে কাউকে এভাবে আটকে রাখা যায় না বলে মন্তব্য করেছেন বিচারপতি দেবাংশু বসাক। তিনি জানিয়েছেন, মঙ্গলবারের মধ্যে নিরাপদবাবুকে জেল থেকে মুক্ত করা না হলে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি হবে।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here