Home বিনোদন ফের টলি পাড়ায় সৌমিত্র-উত্তমের ‘ঝিন্দের বন্দি’,  পরিচালক অরিন্দম কী জানালেন?

ফের টলি পাড়ায় সৌমিত্র-উত্তমের ‘ঝিন্দের বন্দি’,  পরিচালক অরিন্দম কী জানালেন?

ফের টলি পাড়ায় সৌমিত্র-উত্তমের ‘ঝিন্দের বন্দি’,  পরিচালক অরিন্দম কী জানালেন?

[ad_1]

সৌমিত্র-উত্তমের একসঙ্গে অভিনীত প্রথম ছবি তপন সিনহার পরিচালিত ‘ঝিন্দের বন্দি’। ১৯৬১ সালে মুক্তি পেয়েছিল ‘ঝিন্দের বন্দি’ ছবিটি। ফের সেই ছবির সিক্যুয়েল হতে চলেছে বলেই খবর।

সূত্রের খবর, এই ছবিটির রিমেকের বিষয়টি এই মুহূর্তে একেবারেই প্রথমিক পর্যায়ে রয়েছে। চিত্রনাট্যকার, পরিচালক অরিন্দম বিশ্বাস না কি এই ছবির চিত্রনাট্য লিখছেন, যেটির কাজ একপ্রকার শেষের পর্যায়ে। মূল গল্পটি অক্ষুন্ন রেখে নতুনভাবেই তৈরি করা হবে এই ছবি।

তবে এই ছবির বিষয়ে এখনও অফিসিয়ালি কিছুই জানানো হয়নি। পরিকল্পনা অনুযায়ী সবকিছু চললে, আগামী বছর ছবিটির শুটিং শুরু হবে বলেও আশা করা হচ্ছে। যদিও নির্মাতারা এই বিষয়ে কোনও মন্তব্য করতে নারাজ। 

পরিচালক অরিন্দম বিশ্বাস জানিয়েছেন, ‘ছবির স্ক্রিপ্টিং প্রক্রিয়া প্রায় শেষের দিকে। তবে ছবিটিতে কে বা কারা থাকবে, প্রযুক্তিগত দিক থেকেই বা কেমন হবে, সেইকথা এখন স্পষ্ট করে বলা সম্ভব নয়। পরিকল্পনা অনুযায়ী সবকিছু চললে, আগামী বছর ছবিটির শ্যুটিং শুরু হবে বলেও আশা করা হচ্ছে।‘ 

তপন সিনহা পরিচালিত ‘ঝিন্দের বন্দী’ হল একটি ঐতিহাসিক টেপেস্ট্রি যা একটি নামী উপন্যাস থেকে সংগৃহীত। যেটি অ্যান্টনি হোপের ১৮৯৪ সালের কথাসাহিত্য, ‘দ্য প্রিজনার অফ জেন্ডা’-উপন্যাস থেকে গৃহীত হয়েছিল। ছবিটিতে উত্তম কুমারকে দ্বৈত ভূমিকায় দেখা গেছে। এবং সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক ছিল।

১৯৬১ সালে মুক্তিপ্রাপ্ত সেই ফিল্মের আউটডোরেই দুই অভিনেতার বন্ধুত্ব গাঢ় হয়েছিল বলে জানিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু, তারও অনেক আগে থেকেই পরিচয় হয়েছিল দু’জনের।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here