Home আপডেট বড়দিনেই কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, কালীঘাটে যাবেন অমিত শাহ

বড়দিনেই কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, কালীঘাটে যাবেন অমিত শাহ

বড়দিনেই কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, কালীঘাটে যাবেন অমিত শাহ

[ad_1]

নভেম্বর মাসে কলকাতায় সভা করেছিলেন অমিত শাহ। ডিসেম্বর মাসে বড়দিনে আবার কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর মঙ্গলবার সকালে উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোডের গুরুদ্বার এবং দক্ষিণে কালীঘাট মন্দিরে পুজো দেবেন শাহ। এমনই কর্মসূচি প্রস্তুত হয়ে রয়েছে। দু’‌দিনের সফরে কলকাতায় আসছেন অমিত শাহ। দলীয় কর্মসূচি নিয়েই তাঁর এই সফর। আসন্ন লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই অমিত শাহের এই সফর। তবে এই সফরে কালীঘাট মন্দিরে পুজো দিতে যাবেন তিনি।

এদিকে সূত্রের খবর, সোমবার রাতে শহরের একটি হোটেলে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী। তার পরদিন ঠাসা কর্মসূচি শুরু হয়ে যাবে তাঁর। মঙ্গলবার সকালে প্রথমেই যাবেন গুরুদ্বার শিখ সঙ্গতে। তারপর কালীঘাটে গিয়ে পুজো দেবেন শাহ। পুজোপাঠ সেরে ফিরে আসবেন নিউটাউনের হোটেলে। রাজ্য বিজেপির শীর্ষস্থানীয় কর্তাদের সঙ্গে সেখানে আলোচনা সেরে বিকেলে যাবেন ন্যাশনাল লাইব্রেরিতে। সেখানে আরও একটি বৈঠক হওয়ার কথা আছে। বিজেপি সূত্রে খবর, তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে যাবেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী–সহ রাজ্য বিজেপি নেতারা।

অন্যদিকে নিউটাউনে হোটেলে ফিরে সেখানে মধ্যাহ্নভোজের পর দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকে বসবেন অমিত শাহ। বিজেপি সূত্রে খবর, সন্ধ্যার বৈঠকে অমিত শাহ রাজ্য বিজেপির কোর কমিটির সঙ্গে বসতে পারেন। তার পরে সন্ধ্যা সওয়া ৬টা নাগাদ কলকাতা ছাড়তে পারেন অমিত শাহ। আসন্ন লোকসভা নির্বাচনের রূপরেখা থেকে শুরু করে কর্মপদ্ধতি নিয়ে কথা হবে। এইসব বৈঠক মিটলে তারপরে বিকেলের বিমানে দিল্লিতে ফিরে যাওয়ার কথা রয়েছে শাহের। মঙ্গলবার দলীয় কর্মীদের সঙ্গে অমিত শাহের দুটি বৈঠক নির্ধারিত থাকলেও কাদের সঙ্গে বৈঠক হবে সেটা এখনও স্পষ্ট নয়। তবে রাজ্য নেতৃত্ব ও জেলা নেতৃত্বের সঙ্গে তিনি বৈঠক করবেন।

আরও পড়ুন:‌ অপসারিত উপাচার্যকেই তলব করলেন রাজ্যপাল, ‘‌কালিদাস হইয়া উঠিতেছেন’‌ কটাক্ষ ব্রাত্যর

এছাড়া আগেই বাংলা এসে এখান থেকে ৩৫টি আসনে জয় চাই বলে লক্ষ্য বেঁধে দিয়েছিলেন অমিত শাহ। এবার কোন পথে লড়াই হবে সেটা রাজ্য নেতাদের সঙ্গে আলোচনায় নির্দেশ দিতে পারেন শাহ। আজ, রবিবার ব্রিগেডে লক্ষকণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই গীতাপাঠ অনুষ্ঠানের রাতেই আসার কথা ছিল শাহের। কিন্তু তা পরিবর্তন করে ২৫ ডিসেম্বর করা হয়। তবে গীতাপাঠ অনুষ্ঠানের পরদিনই অমিত শাহের কলকাতা সফর, কালীঘাটে পুজো দেওয়া এবং দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here