Home আপডেট বড়দিনের আগের রাতেই ভিড় উপচে পড়ল পার্ক স্ট্রিটে, আলোর রোশনাইয়ে ভাসল নতুন প্রজন্ম

বড়দিনের আগের রাতেই ভিড় উপচে পড়ল পার্ক স্ট্রিটে, আলোর রোশনাইয়ে ভাসল নতুন প্রজন্ম

বড়দিনের আগের রাতেই ভিড় উপচে পড়ল পার্ক স্ট্রিটে, আলোর রোশনাইয়ে ভাসল নতুন প্রজন্ম

[ad_1]

বড়দিনের ঠিক আগে কলকাতায় থাকলে একবার হলেও যে জায়গায় ঘুরে আসলে মন ভাল হয়ে যাবে সেটি হল কলকাতার প্রাণকেন্দ্র পার্ক স্ট্রিট। প্রত্যেক বছর সেজে ওঠে এই পার্ক স্ট্রিট চত্বর। এবারেও সেজে উঠেছে পার্ক স্ট্রিট। নানারকমের আলোয় সেজেছে পার্ক স্ট্রিট। রাত পোহালেই বড়দিন। বড়দিনের আগে আজ, রবিবার রাতেই পার্ক স্ট্রিটে উপচে পড়েছে ভিড়। বড়দিনে অপ্রীতিকর ঘটনা এড়াতে রয়েছে কড়া নিরাপত্তাও। এবারেও রেকর্ড ভিড় হতে পারে বলে মনে করছেন সকলে। এখানের আলোকসজ্জায় এখন শুধুই উৎসবের মেজাজ। ছোট থেকে বড় সকলে আনন্দে মাতোয়ারা হয়ে নেমে পড়েছেন। বড়দিন থেকে নিউ ইয়ার পর্যন্ত আলোর রোশনাইয়ে এভাবেই দেখা যাবে কলকাতার পার্কস্ট্রিটকে।

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ক্রিসমাস সেলিব্রেশন ২০২৩। কেকের গন্ধে মঁ মঁ করছে শহরের অলিগলি। আলোর রোশনাইয়ে সেজে উঠেছে অলিগলি। আজ, রবিবার ক্রিসমাস ইভ উপলক্ষ্যে জমজমাট হয়ে উঠেছে পার্ক স্ট্রিট চত্বর। বড়দিন উদযাপনে মেতে উঠেছে আট থেকে আশি সকলেই। বড়দিন ও বছরের শেষ সপ্তাহে উৎসবে এবার মেতে উঠল কলকাতা। ঝলমলে পার্ক স্ট্রিট, ইকোপার্ক–সহ শহরের নানা প্রান্তে এখন শুধুই উৎসবের মেজাজ। পার্ক স্ট্রিটের নানা প্রান্তে আলোর মালায় সাজিয়ে তোলা হয়েছে। তার মধ্যেই চলছে সেলফি তোলা। নানা জেলা থেকে মানুষ এখানে এসে ভিড় করেছেন। পুলিস–প্রশাসন এখন থেকেই তৎপর। ব্যারিকেড করে এখন থেকেই যান নিয়ন্ত্রণ করতে হচ্ছে।

এদিকে ক্রিসমাস ইভে আলো ঝলমলে পার্ক স্ট্রিট দেখতে জনসমাগম এখনই হয়েছে। তাহলে আগামীকাল, সোমবার কেমন ভিড় হবে?‌ উঠছে প্রশ্ন। জনসমুদ্র যেন আছড়ে পড়ার অপেক্ষায় রয়েছে। আজ, রবিবার অ্যালন পার্ক বন্ধ থাকলেও সেখানে ভিড় চোখে পড়ার মতো। যতদূর চোখ যাচ্ছে শুধুই কালো মাথার সারি। ক্রিসমাস লুকে সেজেছেন অনেকেই। তা নিয়ে চলছে দেদার সেলফি তোলা, রিলস বানানো। বড়দিনের আনন্দে আসলে মাতোয়ারা পার্কস্ট্রিট। বো ব্যারাকেও ধরা পড়ল ভিড়ের ছবি। চার্চগুলি সেজে উঠেছে। হাতের কাছেই একের পর এক রেস্তোরাঁ, পানশালা। সেখানেও ভিড় চোখে পড়ার মতোই। রাস্তার ধার দিয়েই আনাগোনা চলছে মানুষজনের। আলাদা করে ব্যারিকেড করে দেওয়া হয়েছে যাতায়াতের জন্য।

আরও পড়ুন: বড়দিনেই কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, কালীঘাটে যাবেন অমিত শাহ

অন্যদিকে কলকাতায় শুরু হয়ে গেল বড়দিনের উৎসব। সেই উপলক্ষে অপূর্ব আলোর সাজে সেজে উঠেছে পার্ক স্ট্রিট। যার ভিডিয়ো পোস্ট করা হয়েছে সংবাদসংস্থা এএনআই–এর এক্স হ্যান্ডেলে। ভিড় চোখে পড়েছে সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চেও। কোথাও কোথাও বানানো হয়েছে ক্রিসমাস ক্রিব, চলতি পথে তা দেখতেও দাঁড়িয়ে পড়ছেন অনেকে। সব মিলিয়ে বছরের শেষের উৎসবে গা ভাসিয়ে দিয়েছে তিলোত্তমা কলকাতা। ছুটির মেজাজে এখন শীতের রাতের হিমেল হাওয়ার স্পর্শ গায়ে মেখে চলছে উৎসব উপভোগ। আর সঙ্গে আড্ডা দেওয়া ও পেটপুরে খাওয়া দাওয়া।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here