Home খেলাধুলো বন্যায় ভাসছে এলাকা! এশিয়া কাপের সুপার ফোর, ফাইনাল ম্যাচ সরে গেল

বন্যায় ভাসছে এলাকা! এশিয়া কাপের সুপার ফোর, ফাইনাল ম্যাচ সরে গেল

বন্যায় ভাসছে এলাকা! এশিয়া কাপের সুপার ফোর, ফাইনাল ম্যাচ সরে গেল

[ad_1]

পাল্লেকেলে: এশিয়া কাপ ২০২৩-এর প্রথম পর্বে ভারতের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে। ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে বল করতে পারেনি। শেষমেশ ম্যাচটি বাতিল হয়ে যায়। ভারত-পাকিস্তানের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়।

দ্বিতীয় ম্যাচে নেপালের বিরুদ্ধেও বৃষ্টির কারণে বেশ কয়েকবার ম্যাচ বন্ধ রাখতে হয়েছিল। এশিয়া কাপের সুপার ফোর ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কলম্বোতে। সেখানে বন্যার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল তাই সুপার ফোর ও ফাইনাল ম্যাচের ভেনু বদলের সিদ্ধান্ত নিয়েছে। কলম্বোতে ভারী বৃষ্টি হচ্ছে গত কয়েকদিন ধরে। তাই কার্যত বাধ্য হয়ে এশিয়া কাপের ‘সুপার ফোর’ পর্বের ম্যাচের ভেন্যু পরিবর্তন করা হল।

আরও পড়ুন- ODI World Cup 2023: আজ বিশ্বকাপের ১৫ জনের ভারতীয় দল ঘোষণা, নজরে একাধিক বিষয়

৯ সেপ্টেম্বর থেকে কলম্বোতে পাঁচটি ম্যাচ এবং ‘সুপার ফোর’ পর্বের ফাইনাল ম্যাচ হওয়ার কথা ছিল। তবে সেখানে বৃষ্টি আপাতত চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এসিসি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এবং টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আলোচনা সেরেছে। কলম্বোতে বৃষ্টির পূর্বাভাসের কারণে ম্যাচের স্থান পরিবর্তনের বিষয়ে আলোচনা হয়েছে।

সুপার ফোর স্টেজের ম্যাচগুলি কলম্বো থেকে সরে গেল হামবানটোটায়। কিছুদিন আগে পাকিস্তান-আফগানিস্তান তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলেছে হামবানটোটায়।

পাল্লেকেলেতে এশিয়া কাপ লিগের ম্যাচ আয়োজন হয়েছে। তবে এই পাহাড়ি শহরেও বৃষ্টির সম্ভাবনা বেশি। ডাম্বুলা পাল্লেকেলে থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে। সেখানে বৃষ্টির সম্ভাবনা কম ছিল। তবে একজন এসএলসি কর্মকর্তা বলেছেন, ডাম্বুলার রঙ্গিরি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এত কম সময়ে বড় ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত নাও হতে পারে।

হাম্বানটোটার আবহাওয়া বর্তমানে মনোরম। সেখানে বৃষ্টির সম্ভাবনাও নেই। তাই এশিয়া কাপের পরবর্তী ম্যাচ সেখানে আয়োজনের জন্য সিদ্ধান্ত নিয়েছে এসিসি।

Tags: Asia Cup 2023

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here