Home আপডেট বালুর দুর্নীতির দায় ঝেড়ে ফেললেন আপ্ত সহায়ক অমিত দে, উলটে বলে দিলেন গোপন কথা

বালুর দুর্নীতির দায় ঝেড়ে ফেললেন আপ্ত সহায়ক অমিত দে, উলটে বলে দিলেন গোপন কথা

বালুর দুর্নীতির দায় ঝেড়ে ফেললেন আপ্ত সহায়ক অমিত দে, উলটে বলে দিলেন গোপন কথা

[ad_1]

সম্প্রতি বনদফতরে জ্যোতিপ্রিয়র সঙ্গে দেখা করতে যান বাকিবুর রহমান। জেরার মুখে ইডিকে এই তথ্য জানালেন জ্যোতিপ্রিয়র আপ্ত সহায়ক অমিত দে। ইডির দাবি, আপ্ত সহায়কের বক্তব্যেই স্পষ্ট হয়ে যাচ্ছে, বাকিবুরকে চিনি না বলে জ্যোতিপ্রিয় যে মন্তব্য করেছিলেন তা সম্পূর্ণ মিথ্যা।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে গত ১৩ অক্টোবর বাকিবুরের গ্রেফতারির পর থেকেই চাপ তৈরি হতে থাকে জ্যোতিপ্রিয়র ওপর। বাকিবুর জ্যোতিপ্রিয়র ঘনিষ্ঠ বলে প্রথম দাবি করেন শুভেন্দু অধিকারী। এর পর জ্যোতিপ্রিয় বলেন, ‘বাকিবুরকে চিনিই না। কোনও দিন দেখিনি। সে তো রথীন ঘোষও আমার ঘনিষ্ঠ।’ কিন্তু শুক্রবার ভোরে জ্যোতিপ্রিয়র গ্রেফতারিতে স্পষ্ট হয়ে যায়, বাকিবুরের সঙ্গে জ্যোতিপ্রিয়র যোগ নতুন নয়।

শনিবার জিজ্ঞাসাবাদের জন্য অমিত দেকে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠায় ইডি। সূত্রের খবর, সেখানে তিনি বলেন, খাদ্যমন্ত্রী থাকাকালীন জ্যোতিপ্রিয় কী করেছেন তা কিছুমাত্র জানা নেই তাঁর। ওই দুর্নীতি যখন হয়েছে তখন জ্যোতিপ্রিয়র আপ্ত সহায়ক ছিলেন অভিজিৎ দাস। তিনি পুরোটা জানেন। এই অভিজিৎ দাসের ব্যাঁটরার বাড়িতেই পাওয়া গিয়েছে ‘বালুদা’ লেখা মেরুন ডায়েরি। যার মধ্যে রয়েছে কোটি কোটি টাকা লেনদেনের হিসাব।

ইডির দাবি, অমিত দের বক্তব্যে স্পষ্ট, খাদ্যমন্ত্রীর চেয়ার ত্যাগ করলেও বাকিবুরের সঙ্গ ত্যাগ করেননি জ্যোতিপ্রিয়। তিনি কবে কখন খাদ্যভবনে এসেছিলেন। কতক্ষণ সেখানে ছিলেন, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here