Home খেলাধুলো বিরাট কোহলি কি লেজেন্ড? রাহুল দ্রাবিড় যা উত্তর দিলেন, অবাক হবে গোটা দেশ

বিরাট কোহলি কি লেজেন্ড? রাহুল দ্রাবিড় যা উত্তর দিলেন, অবাক হবে গোটা দেশ

বিরাট কোহলি কি লেজেন্ড? রাহুল দ্রাবিড় যা উত্তর দিলেন, অবাক হবে গোটা দেশ

[ad_1]

কলকাতা: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি আজ ৩৫ বছরে পা দিলেন। জন্মদিনে বিরাট বিশ্বকাপের ম্যাচ খেলছেন। আজ কলকাতার ইডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে এখন তিনি সেঞ্চুরির কাছাকাছি।

কোহলির জন্মদিন উপলক্ষে টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় তাঁকে  যা বললেন, সেটা অনেকটা উপহারের মতোই। দ্রাবিড় বলেছেন, বিরাটের পারফরম্যান্স তাঁর প্রজন্মের খেলোয়াড়দের জন্য মান নির্ধারণ করেছে।

প্রাক্তন ভারত অধিনায়ক কোহলি সমস্ত ফর্ম্যাটে অসংখ্য রেকর্ড তৈরি করেছেন। চলতি বিশ্বকাপে দারুণ ফর্মে আছেন তিনি।

আরও পড়ুন- IND vs SA Live: আউট কেএল রাহুল, জন্মদিনে একাই লড়ে যাচ্ছেন বিরাট কোহলি

দ্রাবিড় আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘বিরাট এই খেলার কিংবদন্তি। বিশেষ করে ক্রিকেটের এই ফর্ম্যাটে (ওডিআই)। আমি মনে করি যেভাবে ও খেলার সব ফরম্যাটে ম্যাচ শেষ করে, সেটা ওকে  স্পেশাল করে তোলে। গত কয়েক বছরে ওর পারফরম্যান্স সম্ভবত এই প্রজন্মের ক্রিকেটারদের জন্য নতুন মান নির্ধারণ করেছে।

অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন স্বীকার করেছেন যে ভারতীয় ক্রিকেটে খেলোয়াড়দের চিন্তাভাবনা এবং মানসিকতা পরিবর্তনে কোহলি একটি বড় ভূমিকা পালন করেছেন। তিনি বলেছেন, ‘ভারতীয় ক্রিকেট নিয়ে ভাবনার ধরন বদলে দিয়েছেন কোহলি। একজন ব্যাটসম্যান যেভাবে বোঝে এবং খেলার জন্য প্রস্তুতি নেয় সেই ভাবনা তিনি পরিবর্তন করেছেন।’

তরুণ ওপেনার শুভমান গিল কোহলির রানের খিদে ও আবেগের প্রশংসা করে বলেছেন, ‘খেলার প্রতি তাঁর মনোভাব এবং আবেগ অনন্য। বিরাট কোহলির মতো আবেগী কাউকে দেখিননি বলেও জানান।

আরও পড়ুন- Kohli: জন্মদিনে নিরাশ করলেন না বিরাট কোহলি, ইডেন গার্ডেন্সে খেললেন স্মরণীয় ইনিংস

বর্তমান যুগের খেলোয়াড়দের মধ্যে তাঁর নামের পাশে সর্বোচ্চ রান রয়েছে। সচিনের পর দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী তিনি। চলতি বিশ্বকাপে কোহলির নামে সাত ম্যাচে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে) ৮৮.৪০ গড়ে ৪৪২ রান রয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেরিয়ারের ৪৯তম ওডিআই সেঞ্চুরি করতে পারেন বিরাট কোহলি।

Tags: ICC World Cup 2023, Virat Kohli

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here