Home খেলাধুলো বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার মাঝে কুমীর! গঙ্গায় দাপালেন বর্ধমানের সাঁতারু

বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার মাঝে কুমীর! গঙ্গায় দাপালেন বর্ধমানের সাঁতারু

বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার মাঝে কুমীর! গঙ্গায় দাপালেন বর্ধমানের সাঁতারু

[ad_1]

কলকাতা: বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতায় ৮ ১ কিলোমিটারে প্রথম বর্ধমানের  প্রত্যয় ভট্টাচার্য্য, দ্বিতীয় স্পেনের ডেনিয়্যাল পোনস জিমেন্জ, তৃতীয় মালয়েশিয়ার সুনদীপ কুমার।

আর ১৯ কিলোমিটারে পুরুষ বিভাগে প্রথম কলকাতার গৌর-ব কাবেরী ও মহিলা বিভাগে প্রথম কলকাতার মৌবনী পাত্র। রবিবার ভোরে জঙ্গিপুর আহিরণ ঘাট থেকে টান টান উত্তেজনায় শুরু হয় বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা।

ভারতের বিভিন্ন রাজ্য সহ মালয়েশিয়া, স্পেন, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও বাংলাদেশ থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করায় প্রতিযোগিতার ফলাফল নিয়ে সকলের মধ্যে উৎসাহ ছিল শুরু থেকেই।

আরও পড়ুন- Mohun Bagan Durand Champion:একেই বলে বদলা নেওয়া!একসঙ্গে ৩ প্রতিশোধ নিল মোহনবাগান

নদীর দুই পাড়ে ও নৌকায় দর্শকদের উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো। তবে প্রতিযোগিতা চলাকালীন নসিপুর রেল ব্রিজের পাশে নারকেলতলা ফেরীঘাটে হঠাৎই নদীতে কুমির ভাসতে দেখে নৌকায় থাকা দর্শকরা।

কুমিরকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক ছড়ায়। খবর দেওয়া হয়েছে বন দপ্তরে। যদিও প্রতিযোগিতায় কোনো সমস্যা হয়নি। বিকেলে বহরমপুর গোরাবাজার ঘাটে এসে শেষ হয় প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীদের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। ৮১ কিলোমিটারে প্রথম স্থানাধিকারী প্রত্যয় ভট্টাচার্য্য বর্ধমানের বাসিন্দা। পেশায় কলকাতার এক ব্যাঙ্ককর্মী।

এর আগে ২০১৮ ও ২০১৯ সালে ১৯ কিলোমিটারের দু’বার প্রথম হয়েছেন প্রত্যয়। তিনি বলেন, আশা করেছিলাম শারীরিক অবস্থা ঠিক থাকলে প্রথম হতে পারব। বাধাধরা নিয়ম করে নয়, সাঁতারকে ভালোবেসে মজার ছলে অভ্যাস করলে তবেই সাফল্য আসবে।

অন্যদিকে ১৯ কিলোমিটারে মহিলা বিভাগে প্রথম কলকাতার মৌবনী পাত্র দ্বাদশ শ্রেনীর ছাত্রী। মৌবনী বলে, আমার প্রশিক্ষক বিশ্বজিৎ দে চৌধুরীর প্রশিক্ষণেই আমার এই সাফল্য এসেছে। আমার লক্ষ্য ৮১ কিলোমিটারে অংশগ্রহণ করে প্রথম হওয়া।

রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী বলেন, বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতায় আসতে পেরে খুব ভাল লাগছে। অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীদের আমি শুভকামনা জানাই।

Tags: Swimming

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here