Home আপডেট বিষ্ণুপুরের বিধায়কের বাড়ি–রাইস মিল–অফিসে আয়কর হানা, কী বললেন শুভেন্দু?‌

বিষ্ণুপুরের বিধায়কের বাড়ি–রাইস মিল–অফিসে আয়কর হানা, কী বললেন শুভেন্দু?‌

বিষ্ণুপুরের বিধায়কের বাড়ি–রাইস মিল–অফিসে আয়কর হানা, কী বললেন শুভেন্দু?‌

[ad_1]

রেশন দুর্নীতি নিয়ে তদন্ত চলছে। এবার তার মধ্যেই বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষের অফিসে হানা দিল আয়কর দফতর। আজ বুধবার দুপুরে বিষ্ণুপুরের চূড়ামণিপুরে বিধায়কের অফিসের সামনে আয়কর দফতরের অফিসারদের গাড়ি এসে থামে। তারপরে গোটা এলাকা ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। তদন্তকারী অফিসাররা সোজা বিধায়কের অফিসে ঢুকে পড়েন। বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যাওয়া বিধায়ক তন্ময় ঘোষের বাড়ি–চালকল–অফিসে হানা দিল আয়কর দফতর। বাঁকুড়ার বিষ্ণুপুর থেকে তন্ময় ঘোষ বিজেপির প্রতীকে নির্বাচনে জিতেছিলেন। তারপর গত অগস্ট মাসে তিনি তৃণমূল কংগ্রেসে ফেরত আসেন। এবার বিধায়কের কার্যালয়েও তল্লাশি চালান আয়কর দফতরের অফিসাররা।

এদিকে বিধায়কের চাল কল আছে। ওই রাইস মিলেও আয়কর হানা চলছে। বিধায়কের মদের দোকানেও তল্লাশি চালান তদন্তকারীরা। ওই দোকানের পাশেই রয়েছে বিধায়কের অফিস। সেখানেও চলে তল্লাশি। এই তল্লাশি যখন চলছিল তখন বিধায়ক ছিলেন কলকাতায়। বিধানসভার কমিটির বৈঠকে যোগ দিতে এসেছিলেন তিনি। আয়কর দফতর হানা দিয়েছে শুনে তড়িঘড়ি বিধানসভা থেকে বেরিয়ে যান তিনি। বিধায়কের দফতর সংলগ্ন অতিথিশালা এবং মদের দোকানেও হানা দেন আয়কর দফতরের অফিসাররা।

অন্যদিকে পেশায় ব্যবসায়ী তন্ময় ঘোষ ২০১৫ সালে সক্রিয় রাজনীতিতে আসেন। তিনি বিষ্ণুপুর পুরসভার কাউন্সিলর হন। ২০২০ সালের মে মাসে বিষ্ণুপুর পুরসভার নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হলে তাঁকে প্রশাসকমণ্ডলীতে আনা হয়। আবার ওই বছর তন্ময়কে বিষ্ণুপুর শহরের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতির দায়িত্বও দেয় দল। একুশের নির্বাচনে বিষ্ণুপুর বিধানসভায় তিনি তৃণমূল কংগ্রেসের টিকিটের অন্যতম দাবিদার ছিলেন। কিন্তু দল তাঁকে টিকিট দেয়নি। তখন বিজেপিতে গিয়ে টিকিট নেন এবং জেতেন। পরে সেই তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন।

আরও পড়ুন:‌ শিশির অধিকারীর‌ সম্পত্তি নিয়ে তদন্তের দাবি কুণালের, চিঠি লিখলেন প্রধানমন্ত্রী থেকে সিবিআইকে

ঠিক কী বলছেন তন্ময়–শুভেন্দু?‌ এই ঘটনার খবর পেয়েই বিধানসভা থেকে বেরিয়ে আসেন বিধায়ক তন্ময় ঘোষ। তারপর সাংবাদিকদের বলেন, ‘‌এই বিষয়ে আমি কিছুই জানি না। শুনেছি আয়কর টিম গিয়েছে। অনেকেই গিয়েছে শুনেছি। আর বেশি কিছু জানি না।’‌ এই ঘটনা নিয়ে আজ বিধানসভার বাইরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কে প্রশ্ন করা হয়। তখন শুভেন্দুর তাৎক্ষণিক প্রতিক্রিয়া, ‘‌তন্ময় ঘোষের অফিসে কেন্দ্রীয় এজেন্সির তল্লাশি চলছে শুনেছি। এই তো বিধানসভায় ছিলেন। আবার ছুটে বেরিয়ে গেলেন। কোন দলে আছেন নিজেই জানেন না।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here