Home বিদেশ বৃষ্টিতে ভাসছে বাংলার এই গ্রাম! বুক সমান জল, খিদের জ্বালায় সাহায্যের কাতর আর্তি বাসিন্দাদের

বৃষ্টিতে ভাসছে বাংলার এই গ্রাম! বুক সমান জল, খিদের জ্বালায় সাহায্যের কাতর আর্তি বাসিন্দাদের

বৃষ্টিতে ভাসছে বাংলার এই গ্রাম! বুক সমান জল, খিদের জ্বালায় সাহায্যের কাতর আর্তি বাসিন্দাদের

[ad_1]

আইসক্রিম খেতে হলে তার সাথে নাচতে হবে গাইতেও হবে একটা ভিডিওতেই রাতারাতি ভাইরাল হয়েছিল তুরস্কের। এই আইসক্রিমওয়ালা তারপর সেই আইসক্রিম খাওয়ার লম্বা লাইন কিন্তু কথায় আছে না আজ যে রাজা কাল সে ফকির। এক ভয়াবহ ভূমিকম্প কেড়ে নিয়েছে সব কি।ছু চোখের পলকে নিঃস্ব হয়েছিল তুরস্কের সেই ভাইরাল আইসক্রিমওয়ালা। তবে থেমে থাকেননি সব হারিয়েও কীভাবে ঘুরে দাঁড়াতে হয়? এই মানুষটার জীবনের গল্প জানুন। কিলগিন ডোনডুরমাইসে নামে পরিচিত হলেও বাস্তবে তার আসল নাম মেহমেত ডিঙ্ক।

নাচের প্রতি বরাবর ঝোঁক ছিল মেহমেতের কিন্তু কখনই ভাবেননি এই শখই এনে দিবে বিশ্বখ্যাতি। তুরস্কের এক শপিং মলের সামনে এক অভিনব ভাবনা নিয়ে খুলে বসলেন কিলগিন ডোনডুরমাইসে নামের আইসক্রিমের দোকান। আইসক্রিম খেতে হলে নাকি তার সাথে নাচতে হবে গাইতেও হবে। তাঁর একেক নাচের স্টেপ মুগ্ধ হয়ে দেখার মতো। নাচের তালে তালে আইসক্রিম বিক্রির কৌশল দেখিয়ে বিশ্বব্যাপী ঝড় তোলেন। কেউ সুন্দর নাচের স্টাইলে পা মেলাচ্ছেন কেউ আবার আনন্দে হাত পা ছুঁড়ছেন। শুধু তুরস্কের মানুষ নয়, যারা বিদেশ থেকে বেড়াতে আসতেন তারাও এই আইসক্রিম খাওয়ার লোভ সামলাতে পারতেন না।

গত ফেব্রুয়ারি মাসের ছয় তারিখ যেন সব উলটপালট করে দিল । ৮৪ বছর বাদে এরকম এক ভয়াবহ ভূমিকম্প দেখল তুরষ্ক। সেই দিনই ভেঙে গুঁড়িয়ে যায় বিখ্যাত আইসক্রিমের দোকান। ধ্বংসস্তূপের পাশে মাথা নিচু করে বসে রয়েছে মেহমেত। এই ছবি দেখে চোখে জল ধরে রাখতে পারেননি অনেকেই। চারিদিকে শুধু ইট পাথর যেখানে সেখানে ছড়িয়ে রয়েছে সেরকমই এক পাথরের উপর চুপ করে বসে রয়েছে ভাইরাল আইসক্রিমওয়ালা। চোখের সামনে যেন সব স্বপ্ন ভেঙ্গে তছনছ হয়ে গিয়েছিল। সৌভাগ্য বদলে দুর্ভাগ্যে পরিণত হতে কয়েক সেকেন্ড সময় লাগে তা এই ঘটনা আরও একবার প্রমাণ করল। স্বপ্ন সবারই থাকে, কিন্তু সেগুলোকে সত্যি করে তোলার জন্যে যে পরিশ্রম প্রয়োজন সেটা করার মতোন মানসিকতা সবার থাকেনা।

প্রকৃতির সব কেড়ে নিয়েছে তবুও চুপ করে বসে থাকতে পারেননি। এই আইসক্রিমওয়ালার ফেসবুকের ফলোয়ার্সের সংখ্যা প্রায় ৬ মিলিয়ন। ইউটিউবে ফলোয়ার্সের সংখ্যা ৪ মিলিয়নের বেশি। যে সোশ্যাল মিডিয়া দিয়ে এত নাম ডাক পেয়েছিলেন সোশ্যাল মিডিয়াতে হাতিয়ার করেই আবারো কাজে নামলেন মেহমেত। সম্প্রতি মিউজিক ভিডিও পোস্ট করেছেন যা ইতিমধ্যেই ভাইরাল। সোশ্যাল মিডিয়া থেকে উপার্জনের পয়সায় ফের সাজিয়ে তুলেছেন নিজের আইসক্রিমের স্টল। মুখে হাসি লেগে রয়েছে সব সময়। আবার নাচ গানের আসর বসছে আইসক্রিমের দোকানে। কেউ সাহায্য করতে আসেনি নিজের দক্ষতা দিয়ে মেহমেত আজ এই জায়গায়। আসলে জীবনে যা খুশি হোক থেমে থাকা নয়। তুরস্কের এই আইসক্রিম ওয়ালা সকলকে দেখিয়ে দিলেন এটাই। কখনো বেড়াতে গেলে একবার এই দোকানে আইসক্রিম খেতে ভুলবেন না।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here