Home খেলাধুলো ভারতকে হারিয়ে ইতিহাস তৈরি করল পাকিস্তান, ৩৫ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জয় চিরপ্রতিদ্বন্দ্বি দেশের

ভারতকে হারিয়ে ইতিহাস তৈরি করল পাকিস্তান, ৩৫ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জয় চিরপ্রতিদ্বন্দ্বি দেশের

ভারতকে হারিয়ে ইতিহাস তৈরি করল পাকিস্তান, ৩৫ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জয় চিরপ্রতিদ্বন্দ্বি দেশের

[ad_1]

এজবাস্টন: সামনেই এশিয়া কাপ ২০২৩। ২ সেপ্টেম্বর এশিয়া কাপে আরও একবার ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধ। যেই ম্যাচকে ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। কিন্তু এশিয়া কাপের আগেই পাকিস্তানের কাছে ২২ গজের যুদ্ধে হারের মুখ দেখতে হল ভারতকে। তাও আবার ফাইনালের মঞ্চে। পাকিস্তানের বিরুদ্ধে এই হার দৃষ্টিহীনদের ক্রিকেটে। ইন্টারন্যাশনাল ব্লাইন্ড স্পোর্টস অ্যাসোসিয়েশন অর্থাৎ আইবিএসএ ওয়ার্ল্ড গেমসে ফাইনালে ভারতকে হারিয়ে সোনা জিতল পাকিস্তান।

এবারই প্রথম আইবিএসএ ওয়ার্ল্ড গেমসে প্রথম ক্রিকেটের অন্তর্ভূক্তি করা হয়েছিল। খেলা হয় টি-২০ ফর্ম্যাটে। ফাইনাল পৌছায় ভারত ও পাকিস্তান। ইংল্যান্ডের এজবাস্টনে ফাইনালে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৮৪ রান করে ভারতীয় পুরুষদের দৃষ্টিহীন দল। যে টি-২০ ক্রিকেটে নেহাত খুব একটা খারাপ স্কোর ছিল না। কিন্তু রান তাড়া করতে নেমে পাকিস্তান ব্যাটাররা কার্যত তাণ্ডব দেখান। যে লক্ষ্যকে চ্যালেঞ্জিং মনে হচ্ছিল তা অতি সহজেই তাড়া করে ম্যাচ জিতে নেয় পাকিস্তানের পুরুষদের দৃষ্টিহীন দল।

মারকাটারি ব্যাটিং করে মাত্র ১৪.১ ওভারেই জয়ের লক্ষ্যে পৌছে যায় পাকিস্তান। ৩৫ বল বাকি থাকতে ও ৮ উইকেটে এই জয় দৃষ্টিহীনদের টি-২০ ক্রিকেটে নজির। সোনা জয়ের পর পাকিস্তান দলের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মত। প্রতিযোগিতার ইতিহাসে প্রথমবার ক্রিকেটের অন্তর্ভুক্তি আর সেখানে সোনা জিতে ইতিহাসের পাতায় নাম লেখাল পাকিস্তানের পুরুষদের দৃষ্টিহীন দল।

আরও পড়ুনঃ Knowledge Story: কোন দেশের জনসংখ্যা মাত্র ২৭ জন? উত্তর অজানা অনেকের

ভারতীয় পুরুষ দল না পারলেও মহিলাদের দৃষ্টিহীন ক্রিকেট দল কিন্তু নিরাশ করেনি। পুরুষরা হেরে গেলেও ভারতীয় মহিলা দল ইন্টারন্যাশনাল ব্লাইন্ড স্পোর্টস অ্যাসোসিয়েশন ওয়ার্ল্ড গেমসে সোনা জিতেছে। ফাইনালে অস্ট্রেলিয়াকে হারায় ভারত। ভারতীয় মহিলা দল নয়া ইতিহাস সৃষ্টি করায় তাদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে বিসিসিআই সচিব জয় শাহ।

Tags: Gold Medal, India, India Vs pakistan, Pakistan, T20

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here