Home খেলাধুলো ভারতীয় ক্রিকেটারদের স্যালারি স্লিপ! এই ভাইরাল ছবি অবাক করে দেবে, এত কম টাকা!

ভারতীয় ক্রিকেটারদের স্যালারি স্লিপ! এই ভাইরাল ছবি অবাক করে দেবে, এত কম টাকা!

ভারতীয় ক্রিকেটারদের স্যালারি স্লিপ! এই ভাইরাল ছবি অবাক করে দেবে, এত কম টাকা!

[ad_1]

মুম্বই: প্রত্যেক ক্রিকেটার ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলার স্বপ্ন দেখে। কারও স্বপ্ন সত্যি হয়, কারও হয় না। কাউকে দীর্ঘদিন অপেক্ষা করতে হয়। একদিকে দেশের প্রতিনিধিত্ব করা, নাম-যশ অর্জন, আরেকদিকে এখন ক্রিকেট খেললেই কোটিপতি হওয়ার সুযোগ। এখন টিম ইন্ডিয়ার জার্সিতে খেলার জন্য বিরাট টাকা ম্যাচ ফি হিসেবে পান ক্রিকেটাররা।

ক্রিকেটার মানেই কোটিপতি! এমন একটা ধারণা এখন সাধারণ মানুষের মনে রয়েছে। তবে আগে এমনটা সত্যিই হত না। শুনতে অবাক লাগছে তো!  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে একটি ছবি। সেই ছবি আপনার ধারণা বদলে দিতে পারে।

আরও পড়ুন- কালীপুজোর দিন ইডেনে বিশ্বকাপের পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ নিয়ে আপত্তি পুলিশের

বর্তমান সময়ে ভারতীয় দলের হয়ে খেলার জন্য একজন ক্রিকেটার মোটা অঙ্কের টাকা পান। টেস্ট ম্যাচে সুযোগ পেলে বিসিসিআই-এর থেকে ১৫ লাখ টাকা পান একজন ক্রিকেটার। এ ছাড়া কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেলে বছরে ৭ কোটি টাকা পর্যন্ত পাওয়া যায়।

আপনি কি জানেন, ১৯৮৩ সালে বিশ্বকাপ খেলা ভারতীয় দলের ক্রিকেটাররা কত টাকা পেয়েছিলেন? সেই সময়ের একটি ছবি ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সেই ছবি দেখে আপনিও অবাক হবেন।

১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের ক্রিকেটাররা এত কম টাকা পেতেন যে দেখে অবাক হবেন। সেই সময় পারিশ্রমিক ছিল খুবই কম। লর্ডসে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জিতে সেই দল ইতিহাস সৃষ্টি করেছিল।

তখন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন ছিলেন কপিল দেব। ইতিমধ্যে একটি ছবি ভাইরাল হচ্ছে, যেখানে প্রতিটি ক্রিকেটারের ম্যাচ ফি হিসাবে ২১০০ টাকা পাওয়ার কথা জানা যাচ্ছে। দলের ম্যানেজারকেও ২১০০ টাকা দেওয়া হয়েছিল।

শুধু তাই নয়, এখন একটি টেস্ট ম্যাচ তাড়াতাড়ি শেষ হলেও পুরো ম্যাচ ফি পাওয়া যায়। একজন ভারতীয় খেলোয়াড়কে টেস্ট ম্যাচের জন্য ১৫ লাখ টাকা দেওয়া হয়। সেই সময় একটা টেস্ট ম্যাচ তাড়াতাড়ি শেষ হলে পুরো ম্যাচ ফি পাওয়া যেত না।

আরও পড়ুন- মাইনে বাড়ল পাকিস্তান ক্রিকেটারদের! বিশ্বকাপের আগে খুশির খবর বাবরদের

১৯৮৩ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় দল শুধুমাত্র লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে ইতিহাস তৈরি করেনি, দেশের খেলার গতিপথও বদলে দিয়েছিল। ফাইনালে ভারতীয় দল ২ বারের বিজয়ী ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেয় কপিল দেবের সেই দল। তার পরও এত কম টাকা পেয়েছিলেন তাঁরা! অনেকেই অবাক হবেন হয়তো এই তথ্য জেনে!

Tags: Indian Cricket Team, Kapil Dev

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here