Home খেলাধুলো ভারতের মাটিতে খেলতে চেয়েছিল মেসির আর্জেন্টিনা! পয়সার অভাবে ফিরিয়ে দিল ফেডারেশন

ভারতের মাটিতে খেলতে চেয়েছিল মেসির আর্জেন্টিনা! পয়সার অভাবে ফিরিয়ে দিল ফেডারেশন

ভারতের মাটিতে খেলতে চেয়েছিল মেসির আর্জেন্টিনা! পয়সার অভাবে ফিরিয়ে দিল ফেডারেশন

[ad_1]

কলকাতা: ভারত, বাংলাদেশ এবং পাকিস্তানে যে পরিমাণ ব্রাজিল এবং আর্জেন্টিনার ভক্ত রয়েছেন সেটা হয়তো তাদের নিজেদের দেশের তুলনায় বেশি। বিশ্বকাপ, কোপা আমেরিকার সময় সেটা বোঝা যায়। দেশের অলিতে গলিতে ব্রাজিল আর্জেন্টিনার পতাকা লাগানো থাকে। ৮ থেকে ৮০ সবাই মেতে থাকেন মেসি, নেইমারদের জন্য। কিন্তু যে দেশ অর্থাৎ ভারতে কয়েক হাজার কোটি টাকা ক্রিকেটের পেছনে ওড়ানো হয় সেই দেশে লিওনেল মেসির আর্জেন্টিনাকে খেলতে দেখার বড় সুযোগ ছিল এবার।

১২ থেকে ২০ জুনের মধ্যে দু’টি প্রদর্শনী ম্যাচ খেলার সুযোগ ছিল আর্জেন্টিনার। তারা চেয়েছিল দক্ষিণ এশিয়ায় সেই দু’টি ম্যাচ খেলতে। আর্জেন্টিনা ফুটবল সংস্থার আন্তর্জাতিক সম্পর্ক প্রধান পাবলো জোয়াকিন দিয়াজ যোগাযোগ করেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে।

আরও পড়ুন – কিম জং মজে আছেন হাঙ্গরের মাংসে! দেশের সাধারণ মানুষ খেতে পাচ্ছেন না দু’বেলা

এই দুই দেশে প্রদর্শনী ম্যাচ খেলার প্রস্তাব দেন তিনি। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়। চলতি মাসেই ভারতে লিও মেসির আর্জেন্টিনার খেলা দেখতে পেতেন এ দেশের সমর্থকেরা। কিন্তু টাকার অভাবে ভেস্তে গেল সব কিছু। ভারতে আয়োজন করা গেল না বিশ্বকাপজয়ীদের প্রদর্শনী ম্যাচ। একই ঘটনা ঘটেছে বাংলাদেশে। সেখানেও টাকার অভাবেই মেসিদের ম্যাচ আয়োজন করা যায়নি।

“Argentina reached out to us for a friendly, but it was not possible to arrange such huge sum. For such a match, we need backing of a strong partner. The kind of money that Argentina command is huge.”

— Shaji Prabhakaran, AIFF secretary general

— Marcus Mergulhao (@MarcusMergulhao) June 19, 2023

Tags: Argentina, Indian Football, Lionel Messi

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here