Home আপডেট ভারতের সঙ্গে বেইমানি! সুন্দর চেহারা নেপথ্যে গদ্দার, কে এই পুলিশ অফিসার ?

ভারতের সঙ্গে বেইমানি! সুন্দর চেহারা নেপথ্যে গদ্দার, কে এই পুলিশ অফিসার ?

ভারতের সঙ্গে বেইমানি! সুন্দর চেহারা নেপথ্যে গদ্দার, কে এই পুলিশ অফিসার ?

[ad_1]

কাশ্মীরের এই পুলিশ অফিসার এভাবে দেশের সঙ্গে করলেন গদ্দারি। সুদর্শন এই অফিসারের সঙ্গে জঙ্গিদের ডিরেক্ট যোগ। কেউ ভাবতেও পারেনি সর্ষের মধ্যে ভূত লুকিয়ে অফিসারের ফোন ঘেঁটেই মিলল চাঞ্চল্যকর তথ্য। অনন্তনাগ হামলায় কী হাত ছিল এই অফিসারেরই? সু্ন্দর এই চেহারা পিছনে ভয়ঙ্কর মাথা। মনে কি পাকিস্তানের জন্য এত প্রেম? ভারত বিরোধী কার্যকলাপ করে এমন কী পেতেন জম্মু কাশ্মীর পুলিশের ডিএসপি শেখ আদিল মুস্তাক?

এই পুলিশ অফিসারের কীর্তি সত্যি অবাক করে দেয়। কাশ্মীর পুলিশের একের পর এক সিক্রেট তথ্য কীভাবে জঙ্গিদের কাছে ফাঁস করতেন জম্মু কাশ্মীর পুলিশের ডিএসপি, কিন্তু খেলা বেশিদিন চলল না। স্টার পুলিশ অফিসার শেখ আদিল মুস্তাক বড় ভুল করে ফেললেন। অনন্তনাগ হামলার সঙ্গেই কি সরাসরি যোগ ছিল আদিলের? যা প্রমাণ উঠে আসছে তা অন্যদিকেই ইঙ্গিত করছে জুলাই মাসে জঙ্গি কার্যকলাপে যুক্ত মুজামিল জাহুরকে গ্রেফতার করে পুলিশ। তাঁর মোবাইল ফোন ঘেঁটে মেলে আদিলের সঙ্গে বড় যোগ। কাশ্মীর পুলিশের এক সিনিয়র পুলিশ অফিসার বলেছেন আদিল মুস্তাক অভিযুক্তের সঙ্গে টেলিগ্রামের মাধ্যমে চ্যাট করতেন, কথা বলতেন। অভিযুক্ত জঙ্গি এবং ডেপুটি সুপারিন্টেন্ডেন্টের মধ্যে অন্তত ৪০টি কল হয়েছে। গ্রেফতার কী ভাবে এড়ানো যায় ঠিক কীভাবে আইনি প্রক্রিয়া থেকে কী ভাবে বাঁচা যাবে এ ব্যাপারে অভিযুক্তকে পরামর্শ দিতেন ওই অফিসার।

বিনিময়ে একেবারে নগদ ৫ লক্ষ টাকা মুজামিল জাহুরের থেকে ৫ লক্ষ টাকা অভিযুক্ত পুলিশ অফিসার নিয়েছিলেন বলেও জানা গিয়েছে। মুজামিল জাহুরের সঙ্গে আদিলের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল নথি জাল করে ওই জঙ্গি একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছিলেন। যাতে সাহায্য করেছিলেন ওই অফিসার ২০১৬ সালে রাতারাতি স্টার হয়ে গিয়েছিলেন এই ডেপুটি সুপারিনটেন্ডেট কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের চান্সেলরের বিরুদ্ধে অ্যাকশন নিয়ে কিন্তু সেই অফিসারের নিজেই এধরণের কুকীর্তিতে অভিযুক্ত জানা যাচ্ছে যখন এসব তথ্য পুলিশের হাতে আসে তখন গ্রেফতারি এড়াতে বাড়ি থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেছিল আদিল। কিন্তু শেষ রক্ষা হয়নি পুলিশ তাকে ধরে ফেলে গ্রেপ্তারের আগে গত ১৯ সেপ্টেম্বর ডিএসপির বাড়িতে তল্লাশি চালায় শ্রীনগর পুলিশ। সেই সময় বিভিন্ন নথি, একটি ল্যাপটপ এছাড়াও অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস বাজেয়াপ্ত করা হয়েছিল।

শুধুমাত্র টেরর ফান্ডিংয়েই সাহায্য নয় দুর্নীতি, জালিয়াতি এবং চাঁদাবাজিসহ একাধিক গুরুতর অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। দেখুন জম্মু-কাশ্মীরে কোনো পুলিশের কর্মকর্তা গ্রেফতার হওয়ার ঘটনা এই প্রথম নয় এর আগেও সন্ত্রাসবাদে যুক্ত থাকা বা বিভিন্ন অভিযোগে গ্রেফতার হয়েছেন বেশ কিছু পুলিশ কর্মকর্ত। জানা গেছে, দিল্লির অনেক মিডিয়া হাউসের সাথে সুসম্পর্ক ছিল শেখ আদিল মোশতাকের নিজের সমস্ত নেটওয়ার্ক লাগিয়েই গ্রেফতারি এড়াতে চেয়েছিলেন মুস্তাক কিন্তু তার সেই প্ল্যান সফল হল না।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here