Home আপডেট ভালো-মন্দের সিদ্ধান্ত নেবে মানুষ, ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে রাজ্য সরকারকে তিরস্কার সুপ্রিম কোর্টের

ভালো-মন্দের সিদ্ধান্ত নেবে মানুষ, ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে রাজ্য সরকারকে তিরস্কার সুপ্রিম কোর্টের

ভালো-মন্দের সিদ্ধান্ত নেবে মানুষ, ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে রাজ্য সরকারকে তিরস্কার সুপ্রিম কোর্টের

[ad_1]

নয়াদিল্লি: হিন্দি ছবি ‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ করা নিয়ে সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে পড়ল পশ্চিমবঙ্গ সরকার। শুক্রবার সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানিতে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় রাজ্যকে তিরস্কার করে বলেন, ছবিটি যখন সারা দেশে প্রদর্শিত হচ্ছে তখন পশ্চিমবঙ্গে কেন মানুষকে সিদ্ধান্ত নিতে দেওয়া হবে না যে ছবিটি ভালো না খারাপ।

পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারকে নোটিশ জারি করে জবাব চেয়েছে সুপ্রিম কোর্ট। রাজ্যে চলচ্চিত্রটির প্রদর্শন নিষিদ্ধ করেছে পশ্চিমবঙ্গ সরকার। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে চলচ্চিত্র নির্মাতাদের একটি আবেদনে সুপ্রিম কোর্ট নোটিশ পাঠিয়ে রাজ্য সরকারের বক্তব্য জানতে চেয়েছে। পাশাপাশি তামিলনাড়ু সরকারকেও নোটিশ জারি করেছে সুপ্রিম কোর্ট।

প্রধান বিচারপতি বলেন, “সিনেমাটি সারা দেশে মুক্তি পেয়েছে। পশ্চিমবঙ্গ ভারতের অন্যান্য অংশের তুলনায় আলাদা নয়।” রাজ্য সরকারের উদ্দেশে তাঁর প্রশ্ন, “আপনি কেন এই ছবিটি চলতে দিতে চান না? এটা তো দেশের বিভিন্ন জায়গায় চলছে! যদি মানুষ মনে করেন সিনেমাটি দেখবেন না, তবে তাঁরা দেখবেন না”।

এ দিন রাজ্যের তরফে সওয়াল করেন বর্ষীয়ান আইনজীনী অভিষেক মনু সিঙ্ভি। তাঁর দাবি, এই সিনেমা সংক্রান্ত অন্যান্য় মামলায় সুপ্রিম কোর্ট নির্মাতাদের হাইকোর্টে যেতে বলেছে। সেই সঙ্গে তিনি আরও বলেন, ‘আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সমস্যা হতে পারে, এমন গোয়েন্দা রিপোর্ট ছিল রাজ্যের কাছে।’ তবে রাজ্যের কথা না শুনে কোনো অন্তর্বতী নির্দেশ দেওয়া হবে না বলে জানিয়েছে সর্বোচ্চ আদালত।

প্রসঙ্গত, সপ্তাহের শুরুতেই পশ্চিমবঙ্গ সরকার নিষিদ্ধ করে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যের শান্তিশৃঙ্খলা বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য সরকারের অনুমান, এই ছবি মানুষের মধ্যে ক্ষোভ তৈরি করতে পারে এবং রাজ্যের পরিবেশ নষ্ট করতে পারে। তবে ছবিটি নিষিদ্ধ করার সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন ছবির নির্মাতারা।

আরও পড়ুন: সিবিএসই দ্বাদশ শ্রেণিতে পাশের হার ৮৭.৩৩ শতাংশ, ফলাফল কী ভাবে দেখবেন

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here