Home খেলাধুলো ভিলেন থেকে হিরো হলেন কামিংস, বিশ্বকাপারের শেষ মুহূর্তের গোলে মাজিয়াকে হারাল মোহনবাগান AFC Cup 2023 Mohun bagan vs Maziya Jason Cummings scored twice Mohun Bagan beat Maziya by 2-1 goal sup

ভিলেন থেকে হিরো হলেন কামিংস, বিশ্বকাপারের শেষ মুহূর্তের গোলে মাজিয়াকে হারাল মোহনবাগান AFC Cup 2023 Mohun bagan vs Maziya Jason Cummings scored twice Mohun Bagan beat Maziya by 2-1 goal sup

ভিলেন থেকে হিরো হলেন কামিংস, বিশ্বকাপারের শেষ মুহূর্তের গোলে মাজিয়াকে হারাল মোহনবাগান AFC Cup 2023 Mohun bagan vs Maziya Jason Cummings scored twice Mohun Bagan beat Maziya by 2-1 goal sup

[ad_1]

কলকাতা: আইএসএল হোক অথবা এএফসি কাপ। জয়ের ধারা অব্যাহত রাখল মোহনবাগান সুপার জায়ান্ট। সোমবার যুবভারতীতে এএফসি কাপের ম্যাচে মাজিয়াকে ২-১ গোলে হারাল সবুজ-মেরুণ ব্রিগেড। শেষ মুহূর্তে জেসন কামিংসের গোলে এদিন ৩ পয়েন্ট ঘরে তুলল হুয়ান ফেরান্দোর দল। এদিন ম্যাচে জোড়া গোল করলেন কামিংস। কিন্তু একটি পেনাল্টি নষ্টও করেন বাগান স্ট্রাইকার। তবে শেষ পর্যন্ত জয় আসায় খুশি বাগান শিবির।

এদিন মাজিয়ার বিরুদ্ধে ফেভারিট তকমা নিয়েই নেমেছিল মোহনবাগান। ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ গড়ে তোলে বাগানের মাঝমাঠ। তবে সুযোগ পেলেই প্রতিআক্রমণে যাচ্ছিল মাজিয়াও। মলদ্বীপের ক্লাবের বিরুদ্ধে প্রথম গোলের মুখ খোলে ম্যাচের ২৮ মিনিটে। মাঝমাঠ তেকে হুগো বুমোসের পাস পেয়ে বক্সের থেকেই গড়িয়ে জোড়াল শট নেন কামিংস। প্রথম পোস্টে লেগে বল জালে জড়িয়ে যায়।

প্রথম গোল পাওয়ার পর আক্রমণের ঝাঁঝ আরও বাড়ায় মোহনবাগান। বেশ কয়েকবার গোলের কাছেও চলে গিয়েছিল ফেরান্দোর ছেলেরা। ম্যাচের ৪১ মিনিটে সাদিকুকে বক্সের ভিতর ফাউল করায় পেনাল্টি পায় বাগান। কিন্তু সেই পেনাল্টি নষ্ট করেন কামিংস। ডাইরেক্ট শট না নিয়ে পেত্রাতোসতে পাস দিতে যান তিনি। কিন্তু পেত্রাতোস বল পাওয়ার আগেই তা ক্লিয়ার করে দেয় মাজিয়ার ডিফেন্ডাররা। এমন পেনাল্টি দেখে সমর্থকরা ক্ষোভে ফেটে পড়ে।

এরপর ম্যাচের প্রথমার্ধের কিছু সময় আগে গোল শোধ করে দেয় মাজিয়া। বক্সের বাইরে বল পায় শট ওয়াডার। সেখান থেকে বুলেট শটে বিশাল কাইথকে পরাস্ত করে জালে বল জড়িয়ে দেন ওয়াডার। গোল শোধ হয়ে যাওয়ায় কামিংসের অনুশোচনাও ছিল দেখার মত। শেষ পর্যন্ত ১-১ গোলে শেষে হয় প্রথমার্ধের খেলা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ফ্যানেরা ভেবেছিল ফের লিড নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠবে মোহনবাগান। আক্রমণের মাত্রাও অনেক বাড়াবে। কিন্তু অনেকটা ছন্নছাড়া দেখাচ্ছিল বাগানকে। একের পর এক মিস পাস খেলতেও দেখা যায়। সমর্থকরা হতাশ হয়ে পড়ছিলেন। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট হওয়ার পর ফ্যানেরা একপ্রকার ধরেই নিয়েছিলেন ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। পেনাল্টি নষ্ট করে কামিংসই হতে চলেছিল খলনায়ক।

আরও পড়ুনঃ ICC Cricket World Cup Trophy Price: কতটা সোনা-রুপো রয়েছে ক্রিকেট বিশ্বকাপে? ট্রফিটির দাম কত? জানলে অবাক হবেন

কিন্তু ম্যাচের ইনজুরি টাইমে খলনায়ক থেকে নায়ক হলেন কামিংস। বাঁ-প্রান্ত থেকে অনেকক্ষণ ধরেই আক্রমণে করছিল মোহনবাগান। এবারও সেই সাহাল উঠে আসেন। সামনে দারুণ বল বাড়ান কামিন্সকে লক্ষ্য করে। মাজিয়ার গোলকিপারের পায়ের ফাঁক দিয়ে জালে বল জড়িয়ে দিলেন কামিন্স। এরপর মাজিয়ার পক্ষে আর গোল শোধ করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত ২-১ গোলে ম্যাচ জেতে মোহনবাগান।

Tags: AFC Cup, Mohun Bagan

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here