Home আপডেট ভুয়ো কাস্ট সার্টিফিকেট দিয়ে ডাক্তারির সিট দখল, কড়া নির্দেশ জাস্টিস গাঙ্গুলির

ভুয়ো কাস্ট সার্টিফিকেট দিয়ে ডাক্তারির সিট দখল, কড়া নির্দেশ জাস্টিস গাঙ্গুলির

ভুয়ো কাস্ট সার্টিফিকেট দিয়ে ডাক্তারির সিট দখল, কড়া নির্দেশ জাস্টিস গাঙ্গুলির

[ad_1]

শিক্ষক, গ্রুপ ডি, পুরসভায় নিয়োগে দুর্নীতির পর এবার ডাক্তারিতে ভর্তিতেও বেনিয়মের অভিযোগে কড়া পদক্ষেপ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ভুয়ো জাতি প্রমাণপত্র দিয়ে ডাক্তারিতে ভর্তির অভিযোগ ওঠায় অভিযুক্তদের নথি চেয়ে পাঠালেন বিচারপতি। অভিযোগ সত্যি প্রমাণিত হলে তাদের ভর্তি বাতিল করবেন বলে জানিয়েছেন তিনি।

দুর্গাপুরের বাসিন্দা ইতিশা সোরেন আদালতে অভিযোগ করেছেন, NEET এর মেধাতালিকায় তাঁর ব়্যাঙ্ক ছিল ২৮,৩১৯। তিনি বজবজের বেসরকারি একটি প্রতিষ্ঠানে MBBS পড়ার সুযোগ পান। তপশিলি উপজাতিভুক্ত হয়েও তিনি সরকারি প্রতিষ্ঠানে সুযোগ পাননি। কিন্তু অনেকেই তপশিলি উপজাতির ভুয়ো প্রমাণপত্র জমা দিয়ে সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছেন। তাঁরা যোগ্য প্রার্থীদের সুযোগ কেড়ে নিচ্ছেন।

অভিযোগের প্রেক্ষিতে ডিরেক্টর অফ মেডিক্যাল এডুকেশন দেবাশিস ভট্টাচার্যকে অভিযুক্ত প্রার্থীদের জাতি প্রমাণপত্র আদালতে জমা দিতে নির্দেশ দিয়েছেন। সমস্ত সরকারি মেডিক্যাল কলেজের প্রিন্সিপালদের এব্যাপারে অবহিত করতে নির্দেশ দিয়েছেন বিচারপতি। সাত দিনের মধ্যে নির্দেশ পালন করতে হবে বলে জানিয়েছেন তিনি। বিচারপতি জানিয়েছেন, অভিযোগ সত্যি প্রমাণিত হলে এদের ভর্তি বাতিল করা হবে। ৩ অক্টোবর থেকে ডাক্তারির ক্লাস শুরু। ওই দিনই মামলাটির পরবর্তী শুনানি হবে বলে জানিয়েছেন বিচারপতি।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here