Home আপডেট মন্ত্রী – বিধায়কদের ভাতা বৃদ্ধি বিলের বিরোধিতায় বিধানসভায় বিক্ষোভ BJPর

মন্ত্রী – বিধায়কদের ভাতা বৃদ্ধি বিলের বিরোধিতায় বিধানসভায় বিক্ষোভ BJPর

মন্ত্রী – বিধায়কদের ভাতা বৃদ্ধি বিলের বিরোধিতায় বিধানসভায় বিক্ষোভ BJPর

[ad_1]

রাজ্যপাল সই না করায় মন্ত্রী – বিধায়কদের ভাতাবৃদ্ধি সংক্রান্ত বিল বিধানসভায় পেশ করেই ক্ষান্ত হতে হল সরকারকে। আর বিলের বিরোধিতায় বিধানসভার বাইরে তুমুল বিক্ষোভ দেখালেন বিরোধী দল বিজেপির বিধায়করা। বিলের প্রতিলিপি ছিঁড়ে প্রতিবাদ জানালেন তাঁরা।

মন্ত্রী – বিধায়কদের ভাতাবৃদ্ধি সংক্রান্ত বিল পাশ করতে সোমবার রাজ্য বিধানসভার ১ দিনের অধিবেশন ডেকেছিল রাজ্য সরকার। নিয়ম মেনে তার আগে বিলটিতে অনুমোদন দেওয়ার জন্য পাঠানো হয়েছিল রাজ্যপালের কাছে। আর্থিক বিল পেশের আগে রাজ্যপালের অনুমোদন বাধ্যতামূলক। কিন্তু রাজ্যপাল সিভি আনন্দ বোস সোমবার সকাল পর্যন্ত বিলে সই করেননি। যার ফলে বিধানসভার অধিবেশন ডেকে ফাঁপড়ে পড়ে সরকার। সকালে বিজনেস অ্যাডভাইজারি কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়, রাজ্যপাল সই না করলেও বিল পেশ করায় কোনও বাধা নেই। তবে বিলের ওপরে কোনও আলোচনা বা পাশ করানোর উদ্যোগ নিতে পারবে না সরকার। এর পরই বিধানসভায় শুধুমাত্র বিল পেশের সিদ্ধান্ত হয়। বিল পেশের সময় বিধানসভার অভ্যন্তরে বিরোধিতা করে তুমুল বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি বিধায়করা। এর পর ওয়াক আউট করেন তাঁরা। বিধানসভার বাইরেও বিক্ষোভ দেখাতে থাকেন।

বিরোধী দলনেতা বলেন, নবরাত্রির আজ দ্বিতীয়া। অনেকে উপবাস রাখেন। তার মধ্যে আজ আমাদের বিধানসভায় ডেকে নিয়ে এসেছে। এই সরকার হিন্দু বিরোধী। তাই মুখ্যমন্ত্রী মহালয়ার আগে পুজো উদ্বোধন করেন। স্বাধীনতার পরে প্রথমবার অষ্টমীতেও মদের দোকান খোলা থাকবে। ওই দিনে নিরামিষ খেতে হয় তাই ব্রিটিশরাও মদের দোকান বন্ধ রাখত।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here