Home আপডেট মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়!‌ স্পেনের পথে মহারাজ

মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়!‌ স্পেনের পথে মহারাজ

মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়!‌ স্পেনের পথে মহারাজ

[ad_1]

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পেন এবং দুবাই সফরে যাবেন। এই সফরের ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় সরকারের বিদেশ মন্ত্রক। আর কেন্দ্রের অনুমতি পেয়েই এখন সফরের তোড়জোর শুরু হয়েছে। রাজ্যে বিদেশি লগ্নি নিয়ে আসতেই স্পেন এবং দুবাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই বিদেশ সফরে বার্সেলোনায় তাঁর সঙ্গী হচ্ছেন খোদ প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সব ঠিক থাকলে এটাই ঘটতে চলেছে বলে সূত্রের খবর।

নবান্ন সূত্রে খবর, সেপ্টেম্বর মাসের ১২ তারিখ মুখ্যমন্ত্রীর বিদেশ সফর শুরু হচ্ছে। প্রথমে স্পেনে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্পেনের শিল্পপতিদের সঙ্গে মুখ্যমন্ত্রীর একাধিক বৈঠক হওয়ার কথা রয়েছে। তারপর ২৩ সেপ্টেম্বর পর্যন্ত টানা বিদেশ সফরে থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী। সেখান থেকে ফেরার পথে দুবাই হয়ে বাংলায় আসবেন। বাংলায় লগ্নি টানার লক্ষ্যেই এই বিদেশ সফর। দুই দেশের শিল্পপতিদের সঙ্গেই বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তবে স্পেনের বার্সেলোনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফরে সামিল হতে পারেন প্রাক্তন ভারত অধিনায়ক।

তাহলে কি রাজনীতিতে আসছেন মহারাজ?‌ তিনি নিজেকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে চান। সে কথা বারবার নিজের মুখেই বলেছেন। সেখানে মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী হওয়ায় জোর গুঞ্জন শুরু হয়েছে। তবে রাজনীতিতে আসছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। বরং বাংলায় শিল্প আসুক সেটাই চান টাইগার অফ বেঙ্গল। আর তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হতে চলেছেন তিনি বলে সূত্রের খবর। একুশের নির্বাচনে জিতে হ্যাট্রিক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই সিদ্ধান্ত নিয়েছেন আরও বেশি করে শিল্প–কলকারখানা–বিনিয়োগ গড়ে তুলতে হবে বাংলায়। তাই এই উদ্যোগ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন:‌ ‘‌আরও কেউ যুক্ত থাকলে গ্রেফতার হবেই’‌, যাদবপুর নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য পুলিশ কমিশনারের

আর কী জানা যাচ্ছে?‌ বাংলায় প্রত্যেক বছর বেশ জাঁকজমক করে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন হয়। তাতে দেশের তাবড় শিল্পপতিরা আসছেন। রাজ্যে বিনিয়োগও হচ্ছে। তবে বড় আকারে করতে চান মুখ্যমন্ত্রী। তাই এবার মুখ্যমন্ত্রীর সঙ্গী হচ্ছেন সৌরভও। বিদেশি শিল্পপতিদের সামনে প্রেসেন্টেবন ইমেজ তুলে ধরতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। আগে মুখ্যমন্ত্রীর রোম এবং নেপাল সফরে অনুমতি দেয়নি কেন্দ্রীয় সরকার। তা নিয়ে গোটা দেশে সমালোচনার ঝড় উঠেছিল। তবে এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে দুবাই এবং স্পেন সফরের অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু কুণাল ঘোষের আবেদন কলকাতা হাইকোর্টে ঝুলে রয়েছে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here