Home আপডেট মহুয়া মৈত্রের সাংসদপদ খারিজের সুপারিশে সিলমোহর এথিক্স কমিটির, প্রস্তাব যাচ্ছে স্পিকারের কাছে

মহুয়া মৈত্রের সাংসদপদ খারিজের সুপারিশে সিলমোহর এথিক্স কমিটির, প্রস্তাব যাচ্ছে স্পিকারের কাছে

মহুয়া মৈত্রের সাংসদপদ খারিজের সুপারিশে সিলমোহর এথিক্স কমিটির, প্রস্তাব যাচ্ছে স্পিকারের কাছে

[ad_1]

নয়াদিল্লি: তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ‘টাকার বিনিময়ে প্রশ্ন’ মামলার তদন্ত করছে এমন সংসদের এথিক্স কমিটি। একদিন আগেই শোনা গিয়েছিল, ৫০০ পাতার রিপোর্টে ‘অনৈতিক ও অত্যন্ত আপত্তিকর’ কাজ করায় মহুয়া মৈত্রর সাংসদ পদ খারিজের সুপারিশ করতে চলেছে এথিক্স কমিটি। বৃহস্পতিবার, কমিটি সংসদ থেকে তাঁর বহিষ্কারের সুপারিশ অনুমোদন করেছে।

সূত্রের খবর, ওই সুপারিশের পক্ষে কমিটির ছয় সদস্য এবং বিপক্ষে ভোট দিয়েছেন চারজন। কমিটির সুপারিশ আগামীকাল (শুক্রবার) লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে পেশ করা হবে।

এনডিটিভি-র খবর অনুযায়ী, কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়ার লোকসভা সদস্যপদ বাতিল করার সুপারিশ করে ৫০০ পাতার রিপোর্ট পাঠানো হয়েছিল। তাঁর কাজকে “অত্যন্ত আপত্তিকর, অনৈতিক, জঘন্য এবং অপরাধমূলক” বলে অভিহিত করা হয়েছে রিপোর্টে। যাঁরা এর পক্ষে ভোট দিয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন কংগ্রেস সাংসদ প্রণীত কউর। তিনি পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের স্ত্রী। চলতি বছরের শুরুতে পঞ্জাব বিধানসভা ভোটের আগে, ক্যাপ্টেন অমরিন্দর কংগ্রেস ছেড়ে বেরিয়ে গিয়ে নিজের পৃথক দল খুলেছিলেন। বিজেপির সঙ্গে জোট বেঁধেছিলেন তিনি।

এ ছাড়া যাঁরা সুপারিশের পক্ষে ভোট দিয়েছেন তাঁরা হলেন হেমন্ত গডসে, সুমেদানন্দ, অপরাজিতা সারঙ্গী, রাজদীপ রাই এবং চেয়ারম্যান বিনোদ সোনকার। আর বরখাস্তের বিরুদ্ধে ভোট দেন দানিশ আলি, নটরাজন, বৈথিলিঙ্গম এবং গিরিধারী যাদব। বিরোধীদের দাবি, বরখাস্তের সুপারিশ ‘পক্ষপাতদুষ্ট এবং ত্রুটিপূর্ণ’।

উল্লেখযোগ্য ভাবে, একজন সদস্য উপস্থিত থাকতে না পারায় আজ বিজেপির সংখ্যা সাত থেকে ছয়ে নেমে এসেছে। বিরোধী দল থেকেও একজন সাংসদ ‘নিখোঁজ’ ছিলেন। উত্তম রেড্ডি গত ২ নভেম্বর মহুয়াকে সমর্থন করে ওয়াকআউট করা পাঁচজন সাংসদের একজন। জানা গিয়েছে, তিনি তেলঙ্গনা বিধানসভা নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিচ্ছেন।

আরও পড়ুন: মহুয়া মৈত্রর সাংসদপদ বাতিলের সুপারিশ, ৫০০ পাতার রিপোর্ট এথিক্স কমিটির

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here