Home আপডেট মাথায় চোট নিয়েই নবান্নে পৌঁছলেন মুখ্যমন্ত্রী, ব্যান্ডেজ পরা অবস্থায় কাজে যোগ

মাথায় চোট নিয়েই নবান্নে পৌঁছলেন মুখ্যমন্ত্রী, ব্যান্ডেজ পরা অবস্থায় কাজে যোগ

মাথায় চোট নিয়েই নবান্নে পৌঁছলেন মুখ্যমন্ত্রী, ব্যান্ডেজ পরা অবস্থায় কাজে যোগ

[ad_1]

বারবার চোট পেয়েছেন তিনি। প্রতিকূল পরিস্থিতি তাঁর সামনে এসে দাঁড়িয়েছিল নানা সময়ে। কিন্তু তাতে কাজ আটকায়নি। কর্মবিমুখ হননি তিনি। আঘাত নিয়ে ছুটে গিয়েছেন মানুষের কাজ করতে। এবারও তার ব্যতিক্রম হল না। কালীঘাটের বাড়িতে পড়ে গিয়ে মাথায় বড় রকমের চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও সম্পূর্ণ সুস্থ হননি বাংলার মুখ্যমন্ত্রী। ওই অবস্থাতেই তাঁকে সোমবার দেখা যায়, গার্ডেনরিচের বিপর্যয়ের ঘটনাস্থলে মাথায় ব্যান্ডেজ নিয়ে হাজির হতে। আর আজ, মঙ্গলবার নবান্নেও ওই অবস্থাতেই গেলেন তিনি। মানুষের কাজ শেষ রক্তবিন্দু দিয়ে করে যাবেন বলে তিনি অঙ্গীকারবদ্ধ।

এদিকে গত বৃহস্পতিবার মাথায় বাড়িতে পড়ে গিয়ে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কপালে ৩টি সেলাই পড়ে। আক নাকে ১টি সেলাই পড়ে। এসএসকেএম হাসপাতালে চিকিৎসা হওয়ার পর তিনি বাড়ি ফিরে আসেন। তারপর থেকে সাময়িক বিশ্রামেই ছিলেন। চিকিৎসকরা বাড়িতে এসে দেখে যান তাঁকে। আর তিনি এখন মাথায় ব্যান্ডেজ নিয়ে বেরিয়ে পড়েন। মুখ্যমন্ত্রীকে হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছিল এসএসকেএম। কিন্তু তিনি তা না শুনে বাড়ি ফিরে যান। গার্ডেনরিচের ঘটনা শুনে মুখ্যমন্ত্রী মাথায় ব্যান্ডেজ নিয়েই ঘটনাস্থলে পৌঁছন। আহতদের সঙ্গে দেখা করতে হাসপাতালেও যান তিনি। আর আজ, মঙ্গলবার নবান্নে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:‌ থিম সংয়ের সঙ্গে থাকছে শর্ট ফিল্মও, যাদবপুর কেন্দ্রের জমজমাট প্রচারে সিপিএমের সৃজন

অন্যদিকে আজ যে তিনি এভাবে নবান্নে পৌঁছে যাবেন সেটা অনেকেই জানতেন না। রাস্তায় যখন জনগণ মুখ্যমন্ত্রীকে দেখলেন তখন অনেকের মধ্যে আলোচনা শুরু হয়ে যায়। মাথায় ব্যান্ডেজ নিয়ে নবান্নে যাচ্ছেন দেখে বাংলার মানুষজনের বক্তব্য, একেই বলে কাজের তাগিদ। মাথায় চোট নিয়েও কাজ করতে চলেছেন। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এক্স হ্যান্ডেলে চোট পাওয়ার ছবি প্রথম দেওয়া হয়েছিল। রক্তাক্ত সেই ছবি দেখে আঁতকে উঠেছিল বাংলা। আবার আজ দেখলেন বাংলার মানুষজন, মাথায় আঘাত, ব্যথা। যন্ত্রণা নিয়েও মানুষের কাজ করতে বেরিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাধা হয়ে দাঁড়াতে পারেনি শারীরিক ব্যথা। তাঁর ইচ্ছাশক্তির কাছে তাও পরাজিত হল।

এছাড়া মুখ্যমন্ত্রীর মতো ভিভিআইপি ব্যক্তির এমন ঘটনার পর পুলিশ তদন্তে নেমেছে। নিরাপত্তা বাড়ানো হয়েছে। আগের থেকে শারীরিক অবস্থা ভাল থাকায় পথে নেমে পড়েছেন মুখ্যমন্ত্রী। এখন তিনি খুব ধীরে কথা বলছেন। কারণ চোট পুরোপুরি না সেরে ওঠায় জোরে কথা বললে মাথায় লাগবে। লালবাজারের বিশেষ তদন্তকারী দল এই ঘটনার পর জোরদার তদন্ত শুরু করেছে। মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য এখন অনেকটা স্থিতিশীল। প্রাথমিক ধাক্কাটা অনেকটাই কাটিয়ে উঠতে পেরেছেন তিনি। সব ঠিক থাকলে চলতি সপ্তাহেই পরীক্ষা করার পর মাথার সেলাই কাটা হতে পারে। নবান্নে কাজ সেরে বাড়ি ফিরে বিশ্রাম নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সামনে লোকসভা নির্বাচন। তা নিয়েও নানা ভাবনাচিন্তা রয়েছে তাঁর।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here