Home বিনোদন মুক্তি পেল ‘পালান’-এর ফার্স্ট লুক পোস্টার, পরিচালনায় কৌশিক গঙ্গোপাধ্যায়

মুক্তি পেল ‘পালান’-এর ফার্স্ট লুক পোস্টার, পরিচালনায় কৌশিক গঙ্গোপাধ্যায়

মুক্তি পেল ‘পালান’-এর ফার্স্ট লুক পোস্টার, পরিচালনায় কৌশিক গঙ্গোপাধ্যায়

[ad_1]

১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণাল সেনের ছবি খারিজ। রমাপদ চৌধুরীর উপন্যাস নিয়ে এই ছবিটি তৈরি করেন মৃণাল সেন। কাজের ছেলে পালানের মৃত্যু ও তার থেকে রেহাই পেতে মধ্যবিত্তের চরম স্বার্থপরতার মুখোশ খুলে দেওয়াই এই ছবির বিষয়। এই ছবিরই কিছু চরিত্র ফিরে আসছে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে।    

এইবছরে কিংবদন্তি পরিচালক মৃণাল সেনের জন্মশতবর্ষ। তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে খারিজ ছবির চরিত্রদের নিয়ে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি ‘পালান’।

 

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘পালান’ ছবির ফার্স্ট লুক পোস্টার।

খারিজের তিন মুখ্য চরিত্রের অভিনেতা অঞ্জন দত্ত, মমতা শঙ্কর ও শ্রীলা মজুমদারকে দেখা যাবে এই ছবিতে। ছবির নাম ‘পালান’ হলেও এই ছবিতে পালান নামের কোনও চরিত্র নেই। এছাড়াও এই ছবিতে রয়েছেন যিশু সেনগুপ্ত ও পাওলি দাম।

 কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি ‘পালান’ এর বিষয়বস্তু হল, মধ্যবিত্ত পরিবারের জীবনধারা। ছবিতে দেখা যাবে, পালানের মৃত্যুকে কেন্দ্র করে এক মধ্যবিত্ত পরিবারের স্বার্থপরতার মুখোশ খুলে দেওয়া। 

গত বছর ছবির নাম ঘোষণা হলেও ‘পালান’ এর পোস্টার মুক্তির দিন হিসেবে মৃণাল সেনের জন্মদিনকেই বেছে নিয়েছিলেন কৌশিক। সোশ্যাল মিডিয়ায় পোস্টার শেয়ার করে কৌশিক লিখেছেন, ‘আপনার জীবনদর্শনের একটুকরো উপলব্ধির চেষ্টাই আমাদের শ্রদ্ধার্ঘ্য’।

ছবি- ইন্সটাগ্রাম 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here