Home আপডেট মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে?

মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে?

মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে?

[ad_1]

টালিগঞ্জে মেট্রোর পিলারে আগুন। তার জেরে সন্ধ্যার অফিস টাইমে কলকাতা মেট্রোর নর্থ-সাউথ মেট্রো করিডরে (ব্লু লাইন) পরিষেবা ব্যাহত হয়। মহানায়ক উত্তম কুমার (টালিগঞ্জ) থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রোর পরিষেবা মিলছিল। প্রায় ২৫ মিনিট পরে পরিষেবা স্বাভাবিক হয়। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে মঙ্গলবার তপন সিনহা মেমোরিয়ালে মেট্রোর ভায়াডাক্টে অগ্নিশিখা দেখা যায়। সঙ্গে-সঙ্গে আগুন নিভিয়ে ফেলা হয়। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সন্ধ্যা ৬ টা ৪০ মিনিট থেকে মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত অংশে পরিষেবা বন্ধ রাখা হয়। প্রায় ২৫ মিনিট পরে সন্ধ্যা ৭ টা ৫ মিনিটে মেট্রোর স্বাভাবিক পরিষেবা শুরু করা হয় বলে জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকালেও ব্যাহত হয়েছিল পরিষেবা

শুধু সন্ধ্যার অফিস টাইমে নয়, মঙ্গলবার সকালেও কলকাতা মেট্রোর নর্থ-সাউথ মেট্রো করিডরে (ব্লু লাইন) পরিষেবা ব্যাহত হয়েছিল। শোভাবাজার-সুতানটি স্টেশনে একটি মেট্রো রেকে যান্ত্রিক গোলযোগ দেখা গিয়েছিল। তার জেরে প্রায় ৫০ মিনিট পরিষেবা ব্যাহত হয়েছিল। প্রাথমিকভাবে দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চালানো হচ্ছিল। অন্যদিকে, সেন্ট্রাল থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলছিল। পরবর্তীতে হয়েছিল স্বাভাবিক পরিষেরা।

আরও পড়ুন: Mamata on ‘Chor, Chor’ slogan: ‘আমায় চোর-চোর বলছে, ওদের পিতৃদেবের পয়সায় কোনওদিন ১ কাপ চা খেয়েছি?’, চটলেন মমতা

ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা

পুজোর আগেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর পুরো অংশে পরিষেবা শুরুর আশা কার্যত শেষ হয়ে গিয়েছে। কারণ বউবাজারে খুব ঢিমেগতিতে কাজ এগোচ্ছে। দ্য টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের শিয়ালদা থেকে এসপ্ল্যানেড পর্যন্ত অংশে যে সংস্থা কাজ চালাচ্ছে, সেই সংস্থার তরফে একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছে। তাতে জানানো হয়েছে যে ২০২৫ সালের ফেব্রুয়ারির আগে কাজ শেষ করা যাবে না।

আরও পড়ুন: HS Result 2024: এই ১০ দিনের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে! কীভাবে রেজাল্ট দেখতে হবে?

সূত্র উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের দায়িত্বপ্রাপ্ত সংস্থা কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের (কেএমআরসিএল) কাছে যে রিপোর্ট জমা পড়েছে, তাতে জানানো হয়েছে যে বউবাজারের বিপর্যয়ের জেরে দ্রুত কাজ করা যাবে না। লাগাতার মাটির শক্তি বাড়ানোর কাজ চালিয়ে যেতে হবে। সেই পরিস্থিতিতে খুব ঢিমেগতিতে নির্মাণের কাজ করতে হবে বলে ওই রিপোর্টে জানানো হয়েছে।

আরও পড়ুন: SC on Ballot Paper vs EVM: ব্যালটে ভোটের সময় কী হত, সেটা ভুলে যাইনি, EVM-তে আস্থা SC-র, উঠে এল বাংলার কথাও

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here