Home আপডেট মোদীর গীতাপাঠ মঞ্চে ব্রাত্য শুভেন্দু–সুকান্ত, টেট পরীক্ষা পিছনো নিয়ে দিলীপের মামলা

মোদীর গীতাপাঠ মঞ্চে ব্রাত্য শুভেন্দু–সুকান্ত, টেট পরীক্ষা পিছনো নিয়ে দিলীপের মামলা

মোদীর গীতাপাঠ মঞ্চে ব্রাত্য শুভেন্দু–সুকান্ত, টেট পরীক্ষা পিছনো নিয়ে দিলীপের মামলা

[ad_1]

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর বিজেপির সেই চেনা তাস হিন্দুত্ব আস্তিন থেকে বের হতে শুরু করেছে। তাই ব্রিগেডের লক্ষ কণ্ঠে গীতাপাঠের আসরে হাজির হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২৪ ডিসেম্বর কলকাতায় আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আমন্ত্রিত হয়েছেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌‌্যায়। সেখানে থাকছেন রাজ‌্যপাল সিভি আনন্দ বোস। কিন্তু সেই মঞ্চে ব্রাত্য থাকছেন রাজ‌্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলে সূত্রের খবর। কিন্তু ওই একই দিনে টেট পরীক্ষা আছে। প্রধানমন্ত্রী এলে যানজটে পরীক্ষার্থীরা। এই দাবিতে টেট পরীক্ষা বাতিলের আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টের মামলা করছেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ।

এদিকে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করে এই বিষয়ে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে বিষয়টি জানানো হয়। প্রধান বিচারপতি জানান, পরীক্ষার দিন পরিবর্তন সম্ভব নয়। তবে মামলা দায়ের করা হোক। তার পর বিবেচনা করা হবে। বিজেপির মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষের আইনজীবীর বক্তব্য, গত ১০ ডিসেম্বর পরীক্ষার দিন ধার্য করা হয়েছিল। পরে পরিবর্তন করা হয়। ২৪ ডিসেম্বর কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কর্মসূচি আছে। তাই পরীক্ষার দিন পরিবর্তন করা হোক।

অন্যদিকে এতে পরীক্ষার্থীরা এবং সাধারণ মানুষ সমস্যায় বলে আশঙ্কা করে ট্রাফিক ব্যবস্থা–সহ টেট পরীক্ষার দিন বদলের দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। আইনজীবী পার্থ ঘোষ প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের দৃষ্টি আকর্ষণ করেছেন। চলতি সপ্তাহেই এই মামলার শুনানির সম্ভাবনা আছে। তবে পরীক্ষার সময় বদল হচ্ছে না বলেই বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে পর্ষদ। কী কারণে এই দিন বদল?‌ তা জানানো হয়নি বিজ্ঞপ্তিতে। পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, ‘আমরা এবার কিছু নতুন পদক্ষেপ করছি। তাই বোর্ডের বেশ কিছুটা সময় দরকার। তাই পরীক্ষার দিন পিছনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’‌

আরও পড়ুন:‌ রসগোল্লায় নলেন গুড়ের স্বাদ নেই, বসিরহাটের মিষ্টির দোকানে চলল গুলি, জখম ১

এমন আবহে অখিল ভারতীয় সংস্কৃত পরিষদের উদ্যোগে আয়োজিত গীতাপাঠের আসরে সাধুসন্তদের সঙ্গে প্রধানমন্ত্রী, মুখ‌্যমন্ত্রী, রাজ‌্যপালের আসন থাকলেও ব্রাত্য থাকছেন সুকান্ত মজুমদার–শুভেন্দু অধিকারী এবং অন্যান্য বিজেপি নেতারা বলে সূত্রের খবর। তবে বসতে হচ্ছে নীচে। যেখানে সাধারণ ভক্তজন থাকবেন। রাজ‌্য বিজেপি সূত্রে খবর, ইতিমধ্যে সেই কথা জানিয়েও দেওয়া হয়েছে বঙ্গ–বিজেপির দুই প্রধান নেতাকে। তবে এই বিষয়ে তাঁরা এখনও কোনও প্রতিক্রিয়া সংবাদমাধ্যমে দেননি। তাঁরা যাবেন কিনা তাও জানাননি। শেষ পর্যন্ত জল কোনদিকে গড়ায় সেটাই এখন দেখার।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here