Home খেলাধুলো মোহনবাগান ভক্তরা মনে করাল জাপানি ফুটবল ফ্যানদের!

মোহনবাগান ভক্তরা মনে করাল জাপানি ফুটবল ফ্যানদের!

মোহনবাগান ভক্তরা মনে করাল জাপানি ফুটবল ফ্যানদের!

[ad_1]

কলকাতা: ফুটবল বিশ্বকাপে এমন কাজ প্রথম করে দেখিয়েছিল জাপানি ফুটবল ভক্তরা। তাদের অনুপ্রেরণাতেই সম্ভবত এবার প্রশংসা পাওয়ার মতো কাজ করে দেখালেন মোহনবাগান ভক্তরা। রবিবার নিজেদের ঘরের মাঠে ম্যাচ খেলল মোহনবাগান। সেটা ছিল কলকাতা লিগে এবার তাদের তৃতীয় ম্যাচ। তিল ধারণের জায়গা ছিল না। পাঁচ গোলের জয় দেখে সমর্থকরা খুশি হবেন সেটাই স্বাভাবিক। বাজি পুড়ল, আবির উড়ল, বড় বড় পতাকা এবং টিফো ছিল চারপাশে।

যারা মাঠে বসে খেলাটা দেখেছেন তারা বলতে পারবেন কেমন একটা মোহময় পরিবেশ সৃষ্টি হয়েছিল গঙ্গাপাড়ের ক্লাবে। তবে ম্যাচ শেষে একটা দারুণ দৃশ্য দেখা গেল মোহনবাগান মাঠে যা সাধারনত ময়দানে আশা করা যায় না। খেলা শেষ হওয়ার পর বেশ কিছু ছেলে মেয়ে বড় বড় বিন ব্যাগ নিয়ে আবর্জনা কুড়িয়ে নিয়ে গ্যালারি পরিষ্কার করে দিল। এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ময়দানে এ যেন এক নতুন সূর্যোদয়। জাপান ২-১ গোলে জার্মানিকে হারিয়ে চমকে দিয়েছিল ফুটবল বিশ্বকে। সূর্যোদয়ের দেশ চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের দর্পচূর্ণ করে দিয়েছে ফুৎকারে! জাপান শুধু দুরন্ত ফুটবলেই হৃদয় জয় করেনি। স্টেডিয়ামে আসা সেই দেশের ফ্যানরা বিশ্বের মন জয় করে নিচ্ছেন নিজেদের পরিচ্ছন্নতা বোধে।

জার্মানি ম্যাচের পরেই জাপানের সমর্থকরা বিরাট দায়িত্ব কাঁধে তুলে নেন। দোহার খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম পরিষ্কার করেন তাঁরা। নিজেদের হাতে বড় বিন ব্যাগ তুলে স্টেডিয়াম পরিষ্কার করেন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এমন দৃশ্য কলকাতা ময়দানে ঘটবে স্বপ্নেও ভাবা যেত না।

Tags: Mohun Bagan

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here