Home বিদেশ যুদ্ধবিরতি শেষ হতে না হতেই গাজায় ভারী বোমাবর্ষণ শুরু ইজরায়েলের!

যুদ্ধবিরতি শেষ হতে না হতেই গাজায় ভারী বোমাবর্ষণ শুরু ইজরায়েলের!

যুদ্ধবিরতি শেষ হতে না হতেই গাজায় ভারী বোমাবর্ষণ শুরু ইজরায়েলের!

[ad_1]

ইজরায়েল-হামাস যুদ্ধে আবারও শুরু বোমাবর্ষণ। শুক্রবার উভয়ের মধ্যে অস্থায়ী যুদ্ধবিরতি শেষ হয়েছে। মধ্যস্থতাকারী কাতার থেকে কোনো বিবৃতি এখনও আসেনি। যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানোর বিষয়ে তাৎক্ষণিক কোনো তথ্য দেয়নি কাতার। সবমিলিয়ে নতুন করে যুদ্ধের সম্ভাবনা আরও বেড়েছে।

বলে রাখা ভালো, এক সপ্তাহ আগে, গত ২৪ নভেম্বর যুদ্ধ স্থগিত করা হয়েছিল। যা প্রাথমিক ভাবে চার দিন স্থায়ী হয়েছিল এবং তারপর কাতার এবং সহযোগী মধ্যস্থতাকারী মিশরের সহায়তায় আরও কয়েক দিন বাড়ানো হয়েছিল। শুক্রবার সকাল ৭টায় যুদ্ধবিরতি শেষ হয়েছে। মিডিয়া রিপোর্টে প্রকাশ, যুদ্ধবিরতি শেষ হতে না হতেই গাজায় ভারী বোমাবর্ষণ শুরু করেছে ইজরায়েল।

সপ্তাহব্যাপী যুদ্ধবিরতির সময়, হামাস এবং গাজার অন্য জঙ্গি সংগঠনগুলি ১০০ জনেরও বেশি পণবন্দিকে মুক্তি দিয়েছে। যাঁদের বেশিরভাগই ইজরায়েলি। বিনিময়ে ২৪০ প্যালেস্তেনীয়কে মুক্তি দেওয়া হয়েছিল ইজরায়েলি কারাগার থেকে। মুক্তি পাওয়া বেশির ভাগই মহিলা ও শিশু।

দ্য টাইমস অব ইসরায়েল জানিয়েছে, যুদ্ধবিরতি শেষ হওয়ার মাত্র এক ঘণ্টা পর গাজায় রকেট ছুড়েছে ইজরায়েল। দুই সেনাবাহিনীর মধ্যে যুদ্ধবিরতি চুক্তি হওয়ার পর এক সপ্তাহের মধ্যে এটাই প্রথম হামলা।

ইজরায়েলি সেনাবাহিনী (আইডিএফ) জানিয়েছে, গাজার ভিতরে রকেট হামলায় বেশ কয়েকজন সন্ত্রাসবাদী নিহত হয়েছে। একই সঙ্গে গাজা থেকে ছোড়া একটি রকেটও ধ্বংস করে ইজরায়েলি সেনাবাহিনী। পাল্টা হামলায় কোনো হতাহতের খবর নেই।

ইতিমধ্যেই আইডিএফ বলেছিল, সাত দিনের যুদ্ধবিরতি শেষ হওয়ার পরেও লড়াই চলবে। আইডিএফ মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি গতকাল বলেছেন, আইডিএফ আবার যুদ্ধ শুরু করতে প্রস্তুত।

টাইমস অব ইজরায়েল জানিয়েছে, উত্তর গাজা উপত্যকায় গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যায়।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দল: টেস্টে রোহিত, একদিনের ম্যাচে রাহুল, টি২০-তে সূর্যকুমার অধিনায়ক

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here