Home আপডেট রঙের উৎসব দোলেও টক্কর দিদি–মোদীর, বাজারে দেদার বিকোচ্ছে দুই নেতা–নেত্রীর হোলির সরঞ্জাম

রঙের উৎসব দোলেও টক্কর দিদি–মোদীর, বাজারে দেদার বিকোচ্ছে দুই নেতা–নেত্রীর হোলির সরঞ্জাম

রঙের উৎসব দোলেও টক্কর দিদি–মোদীর, বাজারে দেদার বিকোচ্ছে দুই নেতা–নেত্রীর হোলির সরঞ্জাম

[ad_1]

বাংলাজুড়ে মানুষ মেতে উঠেছে দোল উৎসবে। কলকাতার পাশাপাশি জেলাতেও রঙের উৎসবে মেতে উঠতে দেখা গিয়েছে মানুষজনকে। কিন্তু দুয়ারে লোকসভা নির্বাচন থাকায় দোল উৎসবে রাজনীতি ঢুকে পড়েছে। শুধু তাই নয়, এই উৎসবে মমতা–মোদী আবার পৃথক জায়গা করে নিয়েছে। একদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি দেখা যাচ্ছে দোকানগুলিতে। আবার সেখানে জায়গা করে নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ক্রেতাকে দোকানে এসে বলতে শোনা যাচ্ছে, একটা মমতা পিচকারি দেবেন তো। আবার কেউ বলছেন, মোদী রং দিন তো। সকালের এই দোলের উৎসবে মমতা–মোদী জড়িয়ে পড়লেন।

এদিকে বড়বাজার থেকে লেক মার্কেট—সর্বত্র দেদার বিক্রি হচ্ছে মমতা পিচকারি। তেমনই মোদী রঙও বিক্রি হচ্ছে। লোকসভা নির্বাচনের প্রাক্কালে দোল উৎসবই যেন প্রতিদ্বন্দ্বিতার ক্ষেত্র হয়ে উঠল। নীল–সাদা প্লাস্টিকের পিচকারি থেকে মুচকি হাসি দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর উল্টোদিকে দোনলা গেরুয়া রঙের ওয়াটার ট্যাঙ্কের গায়ে লেখা রয়েছে ‘‌হোলিকে রঙ হামারে সঙ্গ’‌। সেখানে সাদা দাড়িতে সিগনেচার স্মাইল দেখা যাচ্ছে। এই দুটোই দেদার বিক্রি হচ্ছে। রঙ মেশানো জলে ডোবালেই দু’‌লিটার জল টেনে নেবে মোদী ওয়াটার ট্যাঙ্ক। তবে কার পাল্লা ভারী?‌ এই প্রশ্নের উত্তর মিলবে আজ রাতে। তবে দোকানদাররা বলছেন, এখানে কোনও রাজনীতি নেই। যা আছে তা হল সম্প্রীতি।

অন্যদিকে মমতা পিচকারির দাম ২০০ টাকা। আর মোদী ওয়াটার ট্যাঙ্কের দাম ২৫০ টাকা। এমন আবহে রাজনীতিবিদদেরও দোলে মেতে উঠতে দেখা গেল। দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে রাস্তায় বেরিয়ে সবার সঙ্গে রঙের উৎসবে মেতে উঠলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মালা রায়। উত্তর কলকাতায় বিজেপির প্রার্থী তাপস রায় মেতে উঠলেন দোল উৎসবে। হুগলির শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে রঙে নিজেকে রাঙিয়ে নিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। হুগলিতে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায় পৃথক পৃথক এলাকায় দোল খেলেন। বাদ যাননি বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ, তৃণমূল কংগ্রেস প্রার্থী সায়নী ঘোষ সহ অন্যান্য নেতা–নেত্রীরা।

আরও পড়ুন:‌ টিভির পর্দার ‘‌রাম’‌ এবার লোকসভা নির্বাচনের প্রার্থী, আস্তিনের তাস বের করল বিজেপি

এছাড়া এই দোল উৎসবকে সামনে রেখে রাজ্যবাসীর উদ্দেশে এক্স হ্যান্ডেলে শুভেচ্ছা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ, সোমবার লিখেছেন, ‘‌সকলকে জানাই দোলযাত্রা ও হোলির আন্তরিক শুভনন্দন। শান্তি–সম্প্রীতি-ভালবাসার রঙে বাংলার প্রতিটি মানুষের জীবন রাঙিয়ে উঠুক এই প্রার্থনা করি। সকলে ভাল থাকুন, সুস্থ থাকুন।’‌ আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্স হ্যান্ডেলে লিখেছেন, ‘‌দেশে আমার সকল পরিবারকে জানাই হোলির অনেক শুভেচ্ছা। স্নেহ ও সদ্ভাবের রঙে সজ্জিত এই ঐতিহ্যবাহী উৎসব আপনাদের সকলের জীবনে নতুন শক্তি ও নতুন উদ্যম নিয়ে আসুক।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here