Home আপডেট রাজভবনে ফিরতেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী, উঠবে নানা ইস্যু

রাজভবনে ফিরতেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী, উঠবে নানা ইস্যু

রাজভবনে ফিরতেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী, উঠবে নানা ইস্যু

[ad_1]

লোকসভা নির্বাচনের প্রাক্কালে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দু’দিনের সফরে আজ, শুক্রবার রাজ্যে আসছেন তিনি। এই সফর শুরুর আগে থেকেই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একদিকে খোঁচা অপরদিকে সৌজন্য দুই–ই রাখা হয়েছে। আজ হ্যাশট্যাগ দিয়ে সোশ্যাল মিডিয়ায় খোঁচা শুরু হয়েছে। একশো দিনের কাজের বকেয়া টাকা না মেলায় লেখা হয়েছে, ‘‌মনরেগার টাকা কতদিন আটকে রাখবেন, কারণ ইনতেহান হো গ্যায়ি ইনতেজার কি’‌। আবার আবাস যোজনা নিয়ে লেখা হয়েছে, ‘‌আপনা টাইম আয়েগা?‌’‌ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামছাড়া হয়েছে। তা নিয়ে লেখা হয়েছে, ‘‌কোথায়, ও মেরে দিল কি চ্যায়েন?‌’‌ আর সূত্রের খবর, আজ রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে শ্রমমন্ত্রী মলয় ঘটক অন্ডাল বিমানবন্দরে ফুলের তোড়া নিয়ে দাঁড়িয়েছেন, প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর জন্য। এটা সৌজন্য। আজ আরামবাগ সরকারি প্রকল্পের কথা তুলে ধরে তারপর রাজভবনে ফেরার কথা মোদীর। বিকাল ৫টা ২০ মিনিটে সেখানে ফিরবেন প্রধানমন্ত্রী। তারপর রাজভবনেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎপর্ব রয়েছে বলে খবর। রাজভবনে দেখা হলে প্রধানমন্ত্রীকে মনে করিয়ে দেওয়া হবে ১০০ দিনের কাজের টাকা রাজ্য সরকার দিচ্ছে, আবাস যোজনার টাকা এবং গ্রাম সড়ক যোজনার টাকা মেলেনি। বকেয়া নিয়ে রাজ্য–কেন্দ্রের মধ্যে টানাপোড়েন চলছে। এই আবহে প্রধানমন্ত্রী–মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন:‌ কুড়মিদের নিয়ে রাজ্যের প্রস্তাবিত সমীক্ষার কথা শোনা যায়নি, নীরব থাকলেন মমতা

অন্যদিকে বকেয়া আদায়ের জন্য কলকাতার রেড রোডে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১০০ দিনের কাজের টাকা তাঁর সরকারই দেবে বলে ঘোষণাও করেন তিনি। নয়াদিল্লিতে আন্দোলনের ঝাঁঝ পৌঁছে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু এত কিছুর পরও টাকা আসেনি। তবে কথা রেখেছেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি ১০০ দিনের বকেয়া টাকা দেওয়া শুরু করেছেন। শ্রমিকদের তালিকা তৈরি করে টাকা ছাড়াও শুরু হয়েছে। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সেই রিপোর্ট তুলে দেবেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর।

এছাড়া সিপিএম–কংগ্রেস এই সাক্ষাৎ পর্বকে বাঁকা চোখে দেখছেন। যদিও প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ এবং বৈঠক প্রোটোকলের মধ্যেই পড়ে। তবে রাজ্যের দেনাপাওনা নিয়ে বৈঠক হতে পারে তাঁদের মধ্যে বলে সূত্রের খবর। বিজেপি অবশ্য এই নিয়ে কিছু বলছে না। রাজ্যের বকেয়া কবে মিলবে?‌ এই প্রশ্নের উত্তর জানতে চান মুখ্যমন্ত্রী। তারপর তিনি তা রাজ্যবাসীকে জানাবেন। এখন দেখার সেই মাহেদ্রক্ষণ কখন আসে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here