Home আপডেট রাজ্যপালকে বিক্ষোভ দেখাল তৃণমূল ছাত্র পরিষদ, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্যের আশ্বাস

রাজ্যপালকে বিক্ষোভ দেখাল তৃণমূল ছাত্র পরিষদ, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্যের আশ্বাস

রাজ্যপালকে বিক্ষোভ দেখাল তৃণমূল ছাত্র পরিষদ, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্যের আশ্বাস

[ad_1]

এবার পশ্চিম মেদিনীপুরে তৃণমূল ছাত্র পরিষদের বিক্ষোভের মুখে পড়লেন রাজ্য়পাল সিভি আনন্দ বোস। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে রাজ্যপালের কনভয়ের সামনে বিক্ষোভ দেখানো হয় বলে অভিযোগ। মেদিনীপুর শহরে রাজ্যপাল সিভি আনন্দ বোসের কনভয়ের সামনে পতাকা হাতে নিয়ে বিক্ষোভ দেখান তৃণমূল ছাত্র পরিষদের নেতারা। ১০০ দিনের কাজের টাকা, বিশ্ববিদ্যালয় চত্বরকে রাজনীতি–মুক্ত করা এবং স্থায়ী উপাচার্যের দাবিতে বিক্ষোভ দেখান টিএমসিপি সদস্যরা। এতে আবার তপ্ত হয়ে উঠল বাতাবরণ।

রাজ্য ও রাজ্যপালের সংঘাতের চিত্র আরও একবার উঠে এলো এই ঘটনার মধ্যে দিয়ে। মেদিনীপুরে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির অভ্যন্তরীণ বিষয়ে রাজ্যপালের হস্তক্ষেপের প্রতিবাদ জানিয়ে তাঁর কনভয়ে বিক্ষোভ দেখাল পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল ছাত্র পরিষদ। রাজ্য সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের দাবিও তোলা হয় এই বিক্ষোভ থেকে। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ে শীঘ্রই স্থায়ী উপাচার্য নিয়োগ করা হবে বলে মঙ্গলবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ২২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে এমন আশ্বাসই দিলেন রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য সিভি আনন্দ বোস।

এদিকে আজ, মঙ্গলবার মেদিনীপুরে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে পৌঁছনোর আগে রাঙামাটি এলাকায় রাজ্যপালের কনভয় ঘিরে বিক্ষোভ দেখানো হয়। তবে জেলা পুলিশ প্রশাসনের তৎপরতায় বিক্ষোভ বন আকার ধারণ করেনি। বিশৃঙ্খলাও তৈরি হয়নি। রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে রাজ্যপালের হস্তক্ষেপ এবং একতরফা সিদ্ধান্তে উপাচার্য নিয়োগের বিরোধিতা করা হয়েছে বিক্ষোভ থেকে। এই বিক্ষোবের নেতৃত্বে ছিলেন তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। রাজ্যপাল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময়েও কালো পতাকা দেখানো হয়। যদিও সেই বিক্ষোভে কোনও রাজনৈতিক দলের পতাকা ছিল না।

আরও পড়ুন:‌ ‘‌রবি ঠাকুরের নাম থাকলে ভাল হতো’, ফলক বিতর্কে সুকান্ত বিরোধী অবস্থান দিলীপের

অন্যদিকে আজ মেদিনীপুর বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ২২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে আসেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস। বিশ্ববিদ্যালয়ে প্রবেশের আগেই এফসিআই গোডাউনের কাছে রাস্তার দু’‌ধারে তৃণমূল ছাত্র পরিষদের পতাকা হাতে রাজ্যপালকে উদ্দেশ্য করে স্লোগান দেওয়া হয়। এরপরে একটি বিক্ষোভ মিছিল করা হয়। রাজ্যপাল যে অস্থায়ী উপাচার্য নিয়োগ করেছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তাঁদের ‘অনুপ্রবেশকারী’ বলেছিলেন। শিক্ষামন্ত্রীর বক্তব্য ছিল, ‘‌ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, অন্তর্বর্তী উপাচার্যদের আচার্য তথা রাজ্যপাল যেভাবে নিয়োগ করেছেন সেটা বেআইনি। আমার মনে হয় না অনুপ্রবেশকারীদের ডাকার কোনও প্রয়োজন রয়েছে।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here