Home আপডেট রাজ্য–কলকাতা পুলিশে ব্যাপক রদবদল‌, মুখ্যমন্ত্রী ঢেলে সাজালেন সিআইডি

রাজ্য–কলকাতা পুলিশে ব্যাপক রদবদল‌, মুখ্যমন্ত্রী ঢেলে সাজালেন সিআইডি

রাজ্য–কলকাতা পুলিশে ব্যাপক রদবদল‌, মুখ্যমন্ত্রী ঢেলে সাজালেন সিআইডি

[ad_1]

আবার আজ, বুধবার পুলিশ কর্তাদের পদে রদবদল হল। সরিয়ে দেওয়া হল কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার গোয়েন্দাকে। এই পদে ছিলেন শঙ্খশুভ্র চক্রবর্তী। তাঁকে তাঁর পদ থেকে অব্য়াহতি দিয়ে ডিআইজি সিআইডি’‌র দায়িত্বে পাঠানো হয়েছে। পদ বদল হয়েছে আরও একাধিক আইপিএস অফিসারেরও। উত্তরবঙ্গের আইজি’‌র দায়িত্বে ছিলেন আইপিএস রাজেশ কুমার যাদব। এবার সিআইডি’‌র আইজির দায়িত্বে তাঁকে নিয়ে আসা হয়েছে। কেন্দ্রীয় এজেন্সির দাপট এখন বেড়েছে রাজ্যে। তাই পাল্টা শক্তি বাড়ানো হল রাজ্যের গোয়েন্দা বিভাগের। বিবৃতি জারি করে রাজ্যের ৮ অফিসারকে বদলির সিদ্ধান্ত জানিয়েছে নবান্ন।

এদিকে কলকাতা ও রাজ্য পুলিশ থেকে বদলি করা হয়েছে গোয়েন্দা বিভাগে। রাজ্যের গোয়েন্দা বিভাগের প্রধান তথা এডিজি সিআইডি রাজশেখরণকে সম্প্রতি নবান্নের ১৪ তলায় ডেকে পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন তাঁর সঙ্গে বৈঠকে ডাকা হয়েছিল মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং আইনমন্ত্রী মলয় ঘটককেও। এই বৈঠকের পরই বোঝা গিয়েছে পুলিশে রদবদল হতে চলেছে। আর আজ হলও তাই। এবার সিআইডি ঢেলে সাজালেন পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শঙ্খশুভ্র চক্রবর্তীর পাশাপাশি আরও দুঁদে পুলিশ কর্তা রাজেশ কুমার যাদব এবং অখিলেশ কুমার চতুর্বেদিকে আনা হয়েছে সিআইডিতে। রাজেশ কুমার ছিলেন উত্তরবঙ্গের আইজি ও অখিলেশ চতুর্বেদি ছিলেন জলপাইগুড়ি অঞ্চলের আইজি। আর আইপিএস অফিসার শিবপ্রসাদ পাত্র সশস্ত্র পুলিশের কমান্ডান্ট পদে ছিলেন। তাঁকে সিআইডি’‌র শিলিগুড়ি অফিসের স্পেশাল সুপারিনটেন্ডেন্ট করা হয়েছে।

অন্যদিকে শিবপ্রসাদ পাত্রকে সিআইডি’‌র শিলিগুড়ি সদর দফতরের স্পেশাল সুপারিনটেন্ডেন্ট করে পাঠানো হয়েছে। ওই পদে এতদিন ছিলেন ডেভিড ইভান লেপচা। তিনি এবার রাজ্য পুলিশের চতুর্থ ব্যাটেলিয়নের সার্কেল অফিসার হয়ে এলেন। তবে রাজ্য পুলিশের একাধিক পদে রদবদল করা হয়েছে। গত সপ্তাহে নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, বিজেপি নেতাদের বিরুদ্ধে অভিযোগ নিয়েও এবার তদন্ত হবে। হলদিয়া ও দিঘায় সরকারি জমি বিক্রির বিষয়টিও তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:‌ খরচ কমানোর পথে হাঁটল কলকাতা পুরসভা, ছটপুজোয় এবার বিপুল পরিমাণ আলো নয়

আর কী জানা যাচ্ছে?‌ বদলির তালিকায় আছেন আইপিএস প্রসূন বন্দ্যোপাধ্যায়। তিনি জলপাইগুড়ি রেঞ্জের ডিআইজি ছিলেন। তাঁর দায়িত্ব বাড়ছে বলে সূত্রের খবর। আগের দায়িত্বের সঙ্গেই এখন থেকে তিনি মালদার ডিআইজির দায়িত্বও সামলাবেন। আরও চার পুলিশ অফিসার—আইপিএস সুধীর কুমার নীলকান্তম, সুদীপ সরকার, ডেভিভ ইভান লেপচা, শিবপ্রসাদ পাত্র রদবদল হয়েছে উত্তরবঙ্গে। ডিআইজি মালদা রেঞ্জ সুদীপ সরকার হলেন ডিআইজি পার্সোনেল।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here