Home আপডেট রাতে বাড়তি পানীয় জল সরবরাহ করছে নিউ ব্যারাকপুর পুরসভা, গরমে খুশি আমজনতা

রাতে বাড়তি পানীয় জল সরবরাহ করছে নিউ ব্যারাকপুর পুরসভা, গরমে খুশি আমজনতা

রাতে বাড়তি পানীয় জল সরবরাহ করছে নিউ ব্যারাকপুর পুরসভা, গরমে খুশি আমজনতা

[ad_1]

খুব গরম পড়েছে। আবহাওয়া দফতরের সতর্কবার্তা রয়েছে তাপপ্রবাহের। এই আবহে সাধারণ মানুষের প্রাণ ওষ্ঠাগত। চাহিদা বেড়েছে জলের। এই প্রচণ্ড গরমে পানীয় জলের চাহিদা প্রত্যেক জেলায় বেড়ে গিয়েছে। তাই অনেক বাড়িতেই জল সংরক্ষিত করে রাখার প্রবণতা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে এবার এগিয়ে এল নিউ ব্যারাকপুর পুরসভা। নির্দিষ্ট সময় জল সরবরাহের বাইরে অতিরিক্ত আরও এক ঘণ্টা পানীয় জল সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে নিউ ব্যারাকপুর পুরসভা। আর তাই এই পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। যা নিয়ে মানুষের কাছে প্রচারও চালানো হয়েছে। এই পরিষেবা পেয়ে খুশি স্থানীয় বাসিন্দারা।

এদিকে উত্তর ২৪ পরগনার নিউ ব্যারাকপুর পুরসভা সূত্রে খবর, সন্ধ্যে ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত পানীয় জল সরবরাহ করা হবে। আর এই পরিষেবা পাবেন নিউ ব্যারাকপুরের মানুষজন। সারাদিনে তিনবার জল সরবরাহ করা হয়। সকালে তিন ঘণ্টা, দুপুরে দু’ঘণ্টা এবং বিকেলে এক ঘণ্টা জল সরবরাহ করে নিউ ব্যারাকপুর পুরসভা। এবার থেকে রাতে আরও এক ঘণ্টা পানীয় জল সরবরাহ করা হবে। এলাকার মানুষজনকে জলের কষ্ট থেকে বাঁচাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পুরপ্রধান প্রবীর সাহা। এই সিদ্ধান্ত বাস্তবায়িত করতে নিউ ব্যারাকপুর পুরসভার বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। আর তাই এপ্রিলের প্রথম সপ্তাহ থেকেই মিলছে বাড়তি জল পরিষেবা।

আরও পড়ুন:‌ মহিলার টুকরো করা দেহ উদ্ধার ওয়াটগঞ্জে, প্লাস্টিকে মোড়া ধড়হীন মাথা ও হাত

অন্যদিকে স্থানীয় বাসিন্দারা বলছেন, গরমের সময় জলের কষ্ট এখানে বাড়ে। পুরসভা এই ব্যবস্থা করার পর থেকে উপকারই হচ্ছে। এই ব্যবস্থা সর্বত্র দ্রুত করা উচিত। এই ব্যবস্থার ফলে কিছুটা জলের সমস্যা মিটে গিয়েছে। অতিরিক্ত ১ ঘণ্টা জল পাওয়ায় রাতে অনেক সুবিধা হয়েছে। জল ধরে রাখার বিষয়টি থেকে সরে আসা গিয়েছে। এই নিয়ে প্রয়োজনীয় আলোচনা নিউ ব্যারাকপুর পুরসভা সেরে তারপরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরসভা এলাকার বেশিরভাগ জায়গায় গঙ্গার পরিশ্রুত জল এসে গিয়েছে। তার ফলে ভূগর্ভস্থ জল তোলা বন্ধ রয়েছে।

এছাড়া এখন লোকসভা নির্বাচন শুরু হতে চলেছে গোটা বাংলা তথা দেশে। সুতরাং সব জায়গায় পানীয় জলের চাহিদা বাড়বে। এখনই যা বেড়েছে তাতে গরমে মানুষের কষ্ট সহজেই বোধগম্য হচ্ছে। কিন্তু ভূগর্ভস্থ জল যদি তোলা হয় তাহলে জলস্তর নামতে শুরু করবে। যা অত্যন্ত বিপদের। এখন মাটির নীচ থেকে জল তুলে সেটা সরাসরি বোতলে ভরে পানীয় জল হিসেবে বিক্রি করা সম্পূর্ণ আইনবিরুদ্ধ। এমন কারখানার অনুমতি দেয় না নিউ ব্যারাকপুর পুরসভা। কিন্তু গরম বাড়লে তো জলের চাহিদা বাড়বে। তখন অনেক অসাধু ব্যবসায়ীরা জল বোতলে ভরার কারখানা খুলে মুনাফা করার ছক করবে। তাতে মানুষের পকেটে চাপ পড়বে। এই অসাধুতা ঠেকাতেই রাতে বাড়তি সময় জল সরবরাহ করার ব্যবস্থা করেছে নিউ ব্যারাকপুর পুরসভা।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here