Home আপডেট রামমন্দিরের লাইভ স্ট্রিমিংয়ে বাধা দেওয়ায় উত্তপ্ত JU ক্যাম্পাস, মাথা ফাটল নিরাপত্তারক্ষীর

রামমন্দিরের লাইভ স্ট্রিমিংয়ে বাধা দেওয়ায় উত্তপ্ত JU ক্যাম্পাস, মাথা ফাটল নিরাপত্তারক্ষীর

রামমন্দিরের লাইভ স্ট্রিমিংয়ে বাধা দেওয়ায় উত্তপ্ত JU ক্যাম্পাস, মাথা ফাটল নিরাপত্তারক্ষীর

[ad_1]

আজ সোমবার অযোধ্যায় রাম ন্দির উদ্বোধনকে কেন্দ্র করে উৎসবে মেতেছে গোটা দেশবাসী। ঠিক সেই মুহূর্তে রাম মন্দির উদ্বোধনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল যাদবপুর বিশ্ববিদ্যালয়। রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে লাইভ স্ট্রিমিং করা নিয়ে ঝামেলার সূত্রপাত। তাতে বাধা দেয় বাম ছাত্র সংগঠন এসএফআই। অপরদিকে, লাইভ স্ক্রিনিংয়ের দাবিতে রাম রাম স্লোগান দিতে থাকেন পক্ষে থাকা পড়ুয়ারা। এই ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। ঘটনায় আটকাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন সহ উপচার্য অমিতাভ দত্ত। এছাড়াও এক নিরাপত্তারক্ষীর মাথা ফেটে যায়। ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

আরও পড়ুন: মুম্বইয়ে শ্রী রামের পতাকা লাগানো গাড়ি লক্ষ্য করে হামলা দুষ্কৃতীদের, গ্রেফতার ৫

অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠানের লাইভ স্ট্রিমিং যাদবপুর বিশ্ববিদ্যালয়ে দেখানো হবে বলে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ঘোরাফেরা করছিল। তাতে আয়োজক হিসেবে লেখা ছিল ‘জেইউ স্টুডেন্টস’।  তবে তার প্রথম থেকে তার বিরোধিতা করে আসছিল বাম ছাত্র সংগঠন এসএফআই। তাদের বক্তব্য, ক্যাম্পাসের ভিতরে কোনওরকম বিভাজনমূলক রাজনীতি করা যাবে না। আজ স্ক্রিনিংয়ের পক্ষে থাকা পড়ুয়ারা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একত্রিত হন। তাতে আপত্তি জানান যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু আপত্তি উড়িয়ে স্ক্রিনিংয়ের চেষ্টা করেন পড়ুয়াদের একাংশ। তাদের মুখে শোনা যায় রাম রাম স্লোগান। তখন এসএফআই পালটা ইনকিলাব স্লোগান দিতে থাকে। ঘটনায় দু পক্ষের ধস্তাধস্তি বাঁধে। 

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, কয়েকজন ছাত্রকে পিছু ধাওয়া করে মারধর করছেন বেশ কয়েকজন ছাত্র। ঘটনায় সহ উপাচার্য অমিতাভ দত্ত তাদের থামাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। এছাড়াও এক নিরাপত্তারক্ষীর মাথা ফেটে যায়। বাম ছাত্র সংগঠনের তরফে স্পষ্ট জানানো হয়েছে, তারা সকলে ছাত্র। বিশ্ববিদ্যালয়ে এই ধরনের কোনও রাজনীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। যে সমস্ত পড়ুয়ারা স্ক্রিনিং করার পক্ষে সেই সমস্ত পড়ুয়াদের কার্যত তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনার খবর পেয়ে পৌঁছয় পুলিশ। এরপরে বিশ্ববিদ্যালয়ের গেটের বাইরে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়। 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here