Home আপডেট রামমন্দির উদ্বোধনে অংশ নেবে কি সিপিএম? দলের অবস্থান স্পষ্ট করলেন বৃন্দা কারাত

রামমন্দির উদ্বোধনে অংশ নেবে কি সিপিএম? দলের অবস্থান স্পষ্ট করলেন বৃন্দা কারাত

রামমন্দির উদ্বোধনে অংশ নেবে কি সিপিএম? দলের অবস্থান স্পষ্ট করলেন বৃন্দা কারাত

[ad_1]

নয়াদিল্লি: আগামী জানুয়ারি মাসের ২২ তারিখ, নতুন বছরের শুরুতেই রামমন্দির উদ্বোধনে। অযোধ্যার শ্রীরাম জন্মভূমিতে এই মহোৎসবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বহু ভিআইপি অযোধ্যায় যাবেন। একইসঙ্গে এই কর্মসূচিতে বিরোধী দলের নেতাদের অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছে। মঙ্গলবার দলের অবস্থান স্পষ্ট করে দিলেন সিপিএম নেত্রী বৃন্দা কারাত।

সিপিএম এই অনুষ্ঠান থেকে নিজেকে দূরে রাখতে চলেছে। বৃন্দা কারাত বলেছেন, “আমাদের দল অযোধ্যায় রাম মন্দিরের ‘প্রাণ প্রতিষ্ঠা’ অনুষ্ঠানে অংশ নেবে না। এই সিদ্ধান্তের পিছনে আমাদের মৌলিক বোঝাপড়া রয়েছে। আমরা ধর্মীয় বিশ্বাসকে সম্মান করি কিন্তু তারা (বিজেপি) একটি ধর্মীয় অনুষ্ঠানকে রাজনীতির সঙ্গে মিশিয়ে দেওয়ার চেষ্টা করছে। ধর্মীয় অনুষ্ঠান নিয়ে রাজনীতি করা ঠিক নয়।”

তিনি আরও বলেন, “ধর্মকে রাজনৈতিক অস্ত্র বানানো ঠিক নয়। ভারতের ক্ষমতা কোনো ধর্মীয় রঙের হওয়া উচিত নয়।”

এর আগে সোমবার, সিনিয়র আইনজীবী কপিল সিবলকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি ‘রামলালা’র অভিষেক অনুষ্ঠানে অযোধ্যায় যাবেন কিনা? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি বলেন, “পুরো বিষয়টি একটা অন্য় ইস্যু। তারা (বিজেপি) রামের কথা বলে কিন্তু তাদের আচরণ, তাদের চরিত্রে কোথাও ভগবান রামের সঙ্গে মিল নেই”।

প্রসঙ্গত, ২২ জানুয়ারি মন্দিরের গর্ভগৃহে প্রতিষ্ঠা করা হবে ‘রামলালা বিগ্রহ। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করে উত্তেজনার শেষ নেই। রামমন্দিরের উদ্বোধনে হাজির থাকতে আগে থেকেই অযোধ্যায় পৌঁছে যাচ্ছেন দেশের বিভিন্ন প্রান্তের ভক্তেরা। বিভিন্ন ক্ষেত্রের স্বনামধন্যদের তালিকায় থাকছেন বলিউডের প্রথম সারির তারকারাও। ইতিমধ্যেই আমন্ত্রণপর্ব শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন: বড়দিনে উৎসব মুখর কলকাতা, ভিড় উপচে পড়ল পার্ক স্ট্রিট থেকে চিড়িয়াখানায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here