Home আপডেট ‘রাম খেতে দেন না’-অযোধ্যায় মন্দিরের উদ্বোধনের আগে সতর্ক করলেন শোভনদেব

‘রাম খেতে দেন না’-অযোধ্যায় মন্দিরের উদ্বোধনের আগে সতর্ক করলেন শোভনদেব

‘রাম খেতে দেন না’-অযোধ্যায় মন্দিরের উদ্বোধনের আগে সতর্ক করলেন শোভনদেব

[ad_1]

২০২৪ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে আগামী জানুয়ারিতে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন করতে চলেছে বিজেপি। আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই রকম সময় ভগবান রামকে নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি মন্তব্য করেছেন, রাম আবেগ হলেও মানুষকে খেতে দেন না। একইভাবে মা কালীও খেতে দেয় না। এই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এর পাশাপাশি কেন্দ্র সরকারকে বিভিন্ন বিষয় নিয়ে আক্রমণ করেছেন মন্ত্রী শোভনদেব।

আরও পড়ুন: কেন্দ্র বিরোধী মিছিলে লোক কম, মেজাজ হারালেন শোভনদেব

মঙ্গলবার বারাসত ব্লক ১-এ ব্লকে রাজ্য সরকারের তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে যোগ দিয়েই বিতর্কিত মন্তব্য করেন কৃষিমন্ত্রী। শোভনদেব চট্টোপাধ্যায় বলেছেন, রাম মানুষের আবেগ হতে পারে। কিন্তু খেতে দেন না। মা কালীর কাছে সকলেই প্রার্থনা করেন। কিন্তু তিনিও খেতে দেন না। পরিশ্রম করেই উপার্জন করতে হয় এবং খাবারের সংস্থান করতে হয়। রামকে নিয়ে সরকার কলুষিত করছে বলে দাবি করেছেন কৃষিমন্ত্রী। শোভনদেবের মতে, ধর্মের নামে কেন্দ্র সরকার অন্যদিকে নজর ঘোরানোর চেষ্টা করছে। এর পরে যিনি একাধিক প্রকল্প নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করেন। উজ্জ্বলা যোজনা থেকে শুরু করে প্রধানমন্ত্রীর বছরে ২ কোটি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি নিয়েও আক্রমণ করেন। তিনি বলেন উজ্জ্বলা যোজনা প্রায় বন্ধ হতে চলেছে। সরকার বছরে ২ কোটি টাকা ঘোষণা করলে ১০ বছরে তা এখনও তা হয়নি। শোভনের অভিযোগ, কেন্দ্র সরকার মানুষের হয়ে, গরিবের হয়ে কোনও কাজ করেনি। অন্যদিকে, রাজ্য সরকার কৃষকদের সুবিধার জন্য কী কী করেছে? সে বিষয়টিও এদিন তুলে ধরেন কৃষিমন্ত্রী। তিনি জানান, রাজ্য সরকার কৃষকদের সমস্ত রকম সুযোগ সুবিধা দিয়েছে।

এছাড়াও কৃষকদের জন্য আরও বেশ কিছু নতুন প্রকল্প চালু করা হচ্ছে। সে বিষয়টিও জানান কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। এদিনের অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এছাড়াও ছিলেন, জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী, জেলা পরিষদের সভাধিপতি নারায়ণ গোস্বামী সহ বারাসত ব্লক ১ এর প্রশাসনিক আধিকারিকরা। অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুষ্ঠানে সশরীরে যোগ না দিলেও ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দিয়েছেন।  

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here