Home আপডেট লক্ষ কণ্ঠে গীতাপাঠের দিন প্রাথমিক টেট, পিছিয়ে দেওয়ার আবেদন করলেন মহারাজরা

লক্ষ কণ্ঠে গীতাপাঠের দিন প্রাথমিক টেট, পিছিয়ে দেওয়ার আবেদন করলেন মহারাজরা

লক্ষ কণ্ঠে গীতাপাঠের দিন প্রাথমিক টেট, পিছিয়ে দেওয়ার আবেদন করলেন মহারাজরা

[ad_1]

কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে লক্ষকণ্ঠে গীতাপাঠের আসর নিয়ে প্রস্তুতি তুঙ্গে। বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠকে সেদিনের অনুষ্ঠানসূচি প্রকাশ করলেন আয়োজক সংস্থাগুলির সন্ত ও মহারাজরা। জানালেন, গীতাপাঠের আগে হবে শঙ্খধ্বনী। লক্ষ কণ্ঠে গাওয়া হবে কাজি নজরুল ইসলামের একটি জনপ্রিয় গান।

সাংবাদিক বৈঠকে মহারাজরা জানান, মোট তিনটি মণ্ডপ বা মঞ্চ থাকবে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে। তার মধ্যে প্রধান মঞ্চটির নাম হবে পার্থসারথি। এছাড়া দুপাশে থাকবে অনুষ্ঠান মণ্ডপ ও সংস্কৃতি মণ্ডপ। তাঁরা জানান, কাজি নজরুল ইসলামের ‘হে পার্থসারথি বাজাও পাঞ্চজন্য’ গানটি গাওয়া হবে লক্ষ কণ্ঠে।

মহারাজরা জানিয়েছেন, জাতি ধর্ম নির্বিশেষে যে কেউ যোগদান করতে পারে এই অনুষ্ঠানে। গীতার মোট ৫টি অধ্যায় পাঠ হবে। সেদিন পুরুষরা ধুতি পাঞ্জাবি ও মহিলারা শাড়ি পরে আসবেন। হাতে থাকবে গীতা। বসার জন্য থাকবে আসন। সম্ভব হলে সঙ্গে একটি করে শঙ্খ আনতে বলেছেন মহারাজরা। তাঁরা জানান, ওই দিন ৭০ হাজার শঙ্খ ব্রিগেডের মাঠে একসঙ্গে বাজবে।

অনুষ্ঠানের দিনই প্রাথমিক টেটের আয়োজন নিয়ে মহারাজরা বলেন, ওই দিন তো টেট হওয়ার কথা ছিল না। তাই সমস্যা তো হবেই। সরকারের উচিত টেট পিছিয়ে দেওয়া।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here