Home খেলাধুলো লেবাননকে হারিয়ে ইতিহাস রচনা করেই মানবিক সুনীলরা, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় সাহায্যের হাত

লেবাননকে হারিয়ে ইতিহাস রচনা করেই মানবিক সুনীলরা, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় সাহায্যের হাত

লেবাননকে হারিয়ে ইতিহাস রচনা করেই মানবিক সুনীলরা, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় সাহায্যের হাত

[ad_1]

নয়াদিল্লি: ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াল ভারতীয় ফুটবল দল। ভারতের সিনিয়র ফুটবল দলের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির ত্রাণ এবং পুনর্বাসনের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে।

রবিবারই লেবাননকে ২ – ০ গোলে হারিয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপ বা আন্তর্মহাদেশীয় কাপ চ্যাম্পিয়ন হওয়ায় ভারতীয় ফুটবল দলকে ১ কোটি টাকা পুরস্কার দিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। সেখান থেকেই ২০ লক্ষ টাকা ওড়িশার ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সাহায্যার্থে দান করার কথা জানিয়েছেন ভারতীয় ফুটবল দল।

আরও পড়ুন –  ‘ভারতীয় তারকারা চাপ দেয়’ বিস্ফোরক সাক্ষাৎকার দিয়ে চাঞ্চল্য তৈরি করলেন নীতিন মেনন

গত ২ জুন ওড়িশার বাহানগা বাজার স্টেশনের কাছে দুর্ঘটনার কবলে পড়ে শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস এবং যশবন্তপুরম – হাওড়া এক্সপ্রেস। ওই দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়। আহত হন বহু মানুষ। বহু মানুষের জীবনে তীব্র বিপর্যয় নেমে আসে। হাজারো পরিবার ভেসে যাওয়ার উপক্রম হয়। আর এই চরম বিপদসংকুল সময়ে সাহায্যের হাত বাড়াল ভারতীয় ফুটবল দল। ভারতীয় ফুটবল দলের পক্ষ থেকে জানানো হয়েছে, “

আরও দেখুন

ইন্টার কন্টিনেন্টাল কাপে জয়ের জন্য আমাদের দলকে নগদ পুরস্কার দেওয়ায় ওড়িশা সরকারের প্রতি আমরা কৃতজ্ঞ। এই ঘোষণার পর  ড্রেসিংরুমে বা সাজঘরে আমরা সবাই ২০ লাখ টাকা দান করার সিদ্ধান্ত নিয়েছি। জুনের শুরুতে ওড়িশায় দুর্ভাগ্যজনক ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির ত্রাণ এবং পুনর্বাসনের কাজের জন্য এই অর্থ দান করছি আমরা। কোনও সাহায্যই হয়তো এই পরিবারগুলির অপরিসীম ক্ষতি পূরণ করতে পারবে না। তবুও আশা করব ক্ষতিগ্রস্ত পরিবারগুলি কঠিন সময়ের মোকাবিলা করে উঠে দাঁড়াবে। আমাদের ক্ষুদ্র সাহায্য সেই প্রচেষ্টায় সামান্য ভূমিকা পালন করতে পারে।”

ট্রেনে কেউ যাচ্ছিলেন কাজের জায়গায়,কেউ ফিরছিলেন বাড়ি,কেউ বা আবার সুস্থ হওয়ার আশায় যাচ্ছিলেন চিকিৎসকের কাছে।কেউ একা, কেউ সপরিবারে। আর একটা দুর্ঘটনা বদলে দিয়েছে অনেকের জীবন। যে শিশু মায়ের কোলে ছিল, দুর্ঘটনা তাকে পিতৃ-মাতৃহারা করেছে। কারও বাবা ফিরছিলেন কাজের জায়গায়, এখন গুরুতর আহত। কবে পরিস্থিতি আগের মতো স্বাভাবিক হবে, জানে না কেউ। কেন্দ্র সরকার – রাজ্য সরকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে ঠিকই। কিন্তু এমন শিশুরা আছে যাদের মাথার ওপর কেউ নেই। তাদের দিকেও সাহায্যের হাত বাড়ালো ভারতীয় ফুটবল দল। রবিবার ওড়িশার ভুবনেশ্বর কলিঙ্গ স্টেডিয়ামে ইন্টার কন্টিনেন্টাল কাপের ফাইনালে ক্রমতালিকায় উপরে থাকা লেবাননকে লাল রিন জুয়ালা ছাংতে এবং সুনীল ছেত্রীর গোলে হারিয়ে ৪৬ বছর পরে লেবাননকে হারিয়ে ড্রেসিংরুমেই কোচ ইগর স্টিমাচ ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর প্রস্তাব দেন। প্রত্যেক ফুটবলারই একবাক্যে সমর্থন করেন।

ABHIJIT CHANDA

Tags: Coromandel Express Accident

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here