Home আপডেট লোকসভা ভোটের মুখে রান্নার গ্যাসের প্রতি সিলিন্ডারে ১০০ টাকা দাম কমল!

লোকসভা ভোটের মুখে রান্নার গ্যাসের প্রতি সিলিন্ডারে ১০০ টাকা দাম কমল!

লোকসভা ভোটের মুখে রান্নার গ্যাসের প্রতি সিলিন্ডারে ১০০ টাকা দাম কমল!

[ad_1]

নয়াদিল্লি: সামনে লোকসভা ভোট। তার আগে বড়ো ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার তিনি ঘোষণা করেছেন যে তাঁর সরকার রান্নার গ্যাস বা এলপিজি সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানোর একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। এর আগে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে গ্যাসের দাম সিলিন্ডারপ্রতি ২০০ টাকা কমিয়েছিল মোদী সরকার।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রধানমন্ত্রী মোদী লেখেন, এই পদক্ষেপটি পরিবেশ সুরক্ষায়ও সহায়ক হবে, যা পুরো পরিবারের স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। তিনি লেখেন, “এই উল্লেখযোগ্য সিদ্ধান্ত সারা দেশে লক্ষ লক্ষ পরিবারের আর্থিক বোঝা কমিয়ে দেবে। বিশেষ ভাবে আমাদের নারী শক্তিকে উপকৃত করবে”।

তাঁর কথায়, “রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করার মাধ্যমে, আমরা পরিবারের মঙ্গল এবং একটি স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করতে সহায়তা করি। এটি নারীর ক্ষমতায়ন এবং তাদের জন্য ‘সহজ জীবনযাপন’ ​​নিশ্চিত করার প্রতিশ্রুতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।”

Today, on Women’s Day, our Government has decided to reduce LPG cylinder prices by Rs. 100. This will significantly ease the financial burden on millions of households across the country, especially benefiting our Nari Shakti.

By making cooking gas more affordable, we also aim…

— Narendra Modi (@narendramodi) March 8, 2024

ইতিমধ্যে, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের জন্য এলপিজি সিলিন্ডারের দাম এখন ৫০৩ টাকা হয়ে গিয়েছে, সাধারণ গ্রাহককে একটি সিলিন্ডারের দাম হিসেবে দিতে হবে ৮০৩ টাকা।

প্রসঙ্গত, গত বছরের অগস্টে, পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে গ্যাসের দাম সিলিন্ডারপ্রতি ২০০ টাকা কমিয়েছিল মোদী সরকার। তার আগে একটি এলপিজি সিলিন্ডারের দাম উজ্জ্বলা গ্রাহক নন যাঁরা, তাঁদের কাছে ১,১০০ টাকা ছিল। মোদী সরকার গত বছরের অগস্টে সিলিন্ডার প্রতি ২০০ টাকা দাম কমানোয় তা ৯০০ টাকায় নেমেছিল। এখন আবার লোকসভা ভোটের মুখে সিলিন্ডার প্রতি ১০০ টাকা কমে যাওয়ায় তা দাঁড়াল ৮০০-য়।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here