Home আপডেট লোকসভা ভোটে তৃতীয় ফ্রন্ট হবে না, মোদির সঙ্গে সাক্ষাতের পর দাবি নবীনের|| PM Modi meets Naveen Patnaik

লোকসভা ভোটে তৃতীয় ফ্রন্ট হবে না, মোদির সঙ্গে সাক্ষাতের পর দাবি নবীনের|| PM Modi meets Naveen Patnaik

লোকসভা ভোটে তৃতীয় ফ্রন্ট হবে না, মোদির সঙ্গে সাক্ষাতের পর দাবি নবীনের|| PM Modi meets Naveen Patnaik

[ad_1]

নয়াদিল্লি: ২০২৪ সালের লোকসভা ভোটের আগে তৃতীয় ফ্রন্ট তৈরির কোনও সম্ভাবনা নেই। আর লোকসভা ভোটে তাঁর দল বরবারের মতই এককভাবে লড়বে। বৃহস্পতিবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পর একথা জানিয়ে দিলেন নবীন পট্টনায়ক।

উড়িষ্যার মুখ্যমন্ত্রী ও বিজেডি সুপ্রিমো প্রধানমন্ত্রীর সঙ্গে ওই সাক্ষাতের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়ে দেন, কোনও রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়নি এদিনের বৈঠকে। মূলত রাজ্যের নানা প্রকল্পের বিষয়ে আলোচনা হয়েছে। যদিও ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে তৃতীয় ফ্রন্ট নিয়ে নবীন পট্টনায়কের এহেন প্রতিক্রিয়া যথেষ্ট ইঙ্গিতবাহী বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন:  সমলিঙ্গে বিয়ের আইনি স্বীকৃতির আর্জি, মামলায় রায় সং‌রক্ষিত রাখল সুপ্রিম কোর্ট

বৃহস্পতিবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নবীন পট্টনায়ক জানিয়ে দেন, মূলত রাজ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কয়েকটি দাবিদাওয়া নিয়ে আলোচনা্ হয়েছে। উড়িষ্যার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পুরীতে একটি বিমানবন্দর তৈরির ব্যাপারে বেশ কিছুদিন আগেই তাঁরা কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠিয়েছিলেন। কিন্তু ২০২২ সালের সেপ্টেন্বরে পাঠানো উড়িষ্যা সরকারের ওই প্রস্তাব নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি অসামরিক বিমান পরিবহন মন্ত্রক।

প্রায় ২৫ মিনিটের ওই বৈঠকের পর নবীন পট্টনাযকের দাবি, প্রধানমন্ত্রী তাঁকে আশ্বাস দিয়েছেন বিষয়টি যাতে তাড়াতাড়ি কার্যকরী হয় সেটি তিনি দেখবেন। একইসঙ্গে রাজ্যের বকেয়া জাতীয় সড়ক প্রকস্পগুলি যাতে দ্রুত রূপায়িত করা যায় সে ব্যাপারে কেন্দ্রের সহায়তা চেয়েছেন তিনি। একইসঙ্গে উড়িষ্যার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের প্রায় ছয় হাজার আটশো গ্রাম পঞ্চয়েত-এর মধ্যে এখনও পর্যন্ত তিন হাজারের বেশি পঞ্চয়েতে কোনও ব্যাঙ্কের শাখা নেই। এই সমস্যা মেটানোরও দাবি জানিয়েছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী।

সম্প্রতি নানা বিরোধী দল নেতার সঙ্গে  বৈঠকে বসেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। নবীন পট্টনাযকের সঙ্গেও ভুবনেশ্বরে গিয়ে বৈঠকে বসেন তিনি।  কিন্তু সে বৈঠক যে ফলপ্রসূ হয়নি তা বৃহস্পতিবার বুঝিয়ে দিলেন  বিজেডি সুপ্রিমো।

Tags: Naveen Patnaik, Opposition alliance, PM Modi

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here